প্রচ্ছদ

অভিনয়ে শিক্ষা নেই সারার!

০৫ জুলাই ২০১৯, ১১:২৭

sylnewsbd.com
সারা আলি খান। ছবি: সংগৃহিত।

বিনোদন ডেস্ক :: মাত্র দুটো চলচ্চিত্রে কাজের অভিজ্ঞতা জমা হয়েছে, অথচ এরই মধ্যে বলিউডে নিজের শক্ত অবস্থান গড়ে তুলেছেন সাইফ তনয়া সারা আলি খান। প্রথম চলচ্চিত্র কেদারনাথ-এ অভিনয়ের পর কমবেশি সব অভিনয় শিল্পীই সারার অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়ে তাকে অভিনন্দন জানিয়েছিলেন। অবশ্য এমনটা হওয়ারই যেন ছিল। কেননা চলচ্চিত্র পরিবারে যার জন্ম, তার তো জন্মগত অভিনয় গুণ থাকবেই। যদিও সারা আলি খানের মতে, চলচ্চিত্রের বিষয়ে তার শিক্ষা নেই বললেই চলে, বরং বলিউডে পথচলা শুরুর পেছনে তার নিজের প্রতি দৃঢ় বিশ্বাস আর প্রত্যয় ভালো ভূমিকা রেখেছে।

সংবাদ মাধ্যম ডিএনএর সঙ্গে এক সাক্ষাত্কারে এ অভিনেত্রী বলেন, ‘সত্যি কথা বলতে চলচ্চিত্র নিয়ে আমার ঠিক ততটা শিক্ষা নেই। বেশি কিছু জানিও না এ সম্পর্কে। সেক্ষেত্রে চলচ্চিত্র এবং নিজের প্রতি দৃঢ় বিশ্বাসই আমাকে কাজের বিষয়ে আগ্রহী করেছে। একটা বিষয় হচ্ছে, নিজেকে অবশ্যই জানতে হবে, যা করছি, তা কীসের জন্য করছি। সিম্বা কিংবা কেদারনাথ এ দুটো চলচ্চিত্র আমি একই কারণে গ্রহণ করিনি। কিন্তু আমি জানতাম, কেন আমি এ দুটো চলচ্চিত্রে কাজ করেছি।’

এর সঙ্গে তিনি আরো যোগ করেন, ‘সামনে এগিয়ে যেতে চাই আরো। এখন আমি কাজ করছি ইমতিয়াজ আলি এবং ডেভিড স্যারের মতো নির্মাতাদের সঙ্গে। আমি দুটি ভিন্ন ঘরানার চলচ্চিত্রে কাজ করেছি। আমার মনে হয়, নিজেদের চাওয়া যদি আমরা বুঝতে পারি, তাহলে আমরা জীবন দৌড়ে অনেক এগিয়ে যেতে পারব। সবমিলিয়ে আমি যা খুঁজি, তা হচ্ছে নিজের প্রতি, কাজের প্রতি দৃঢ় বিশ্বাস আর প্রত্যয়। আমার ভূমিকা, পরিচালক, স্ক্রিপ্ট কিংবা যা কিছুই হোক না কেন সব কিছুতে দৃঢ়তা থাকতে হবে।’

উল্লেখ্য, সারা আলি খান অভিনীত কেদারনাথ এ পর্যন্ত আয় করে নেয় ৮৫৪ কোটি রুপি, যা বক্স অফিস রেকর্ড বটে। অন্যদিকে সিম্বাও পিছিয়ে নেই সেই দৌড়ে।

ইমতিয়াজ আলির পরবর্তী চলচ্চিত্র নিয়ে পর্দা কাঁপাতে আসছেন সারা আলি খান। আসন্ন চলচ্চিত্রে কার্তিক আরিয়ানের বিপরীতে দেখা যাবে তাকে। এছাড়া কুলি নাম্বার ওয়ান চলচ্চিত্রের রিমেকে বরুণ ধাওয়ানের বিপরীতে দেখা যাবে তাকে।

সর্বাধিক ক্লিক