অর্থমন্ত্রীর সাথে সিলেট চেম্বারের সৌজন্য স্বাক্ষাত

নভেম্বর ৩০ ২০১৮, ১৫:৪৫

সিলনিউজ ডেস্ক :: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ।

শুক্রবার সকালে নগরীর হাফিজ কমপ্লেক্সে অর্থমন্ত্রীর বাসভবনে সাক্ষাত করতে যান সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদের নেতৃত্বে চেম্বার নেতৃবৃন্দ।

স্বাক্ষাতকালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ বিশ্বের অন্যতম সমৃদ্ধ অর্থনীতির দেশে পরিণত হবে। তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন বলেই আমরা আজ স্বাধীনভাবে ব্যবসা বাণিজ্য করতে পারছি। বাজেটের সিংহভাগ অর্থই ব্যবসায়ীরা যোগান দিয়ে থাকেন। তাই সব অঞ্চলের ব্যবসায়ীদের মূল্যায়ন করেই দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তিনি সিলেট চেম্বারের পক্ষ থেকে উত্থাপিত প্রস্তাবসমূহ এবং সিলেট-চট্টগ্রাম রুটে বিমানের ফ্লাইট চালুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ দীর্ঘ সাত বছর পর সিলেট চেম্বারের আর্ন্তজাতিক বাণিজ্যমেলা আয়োজনে সর্বাত্মক সহযোগীতা করার জন্য অর্থমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সরকারের সহযোগী হিসেবে আমরা কাজ করতে চাই। বিনিয়োগের জন্য সিলেট সম্ভাবনাময় উল্লেখ করে তিনি বলেন, এর জন্য সড়ক, রেল ও বিমান যোগাযোগ উন্নত করতে হবে। সিলেট-ঢাকা-সিলেট ও সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে রেলের নতুন বগি সংযোজন, রেললাইন সংস্কার ও সেবার মান বৃদ্ধিকরণ, সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালুকরণ, সিলেটে গ্যাস সংযোগ পুনরায় চালু, সারাবছর প্রতিদিন সান্ধ্যকালীন ফ্লাইট চালু রাখা, শ্রীমঙ্গলে চা নিলাম কেন্দ্রে দুইদিন অকশন চালু রাখা, নতুন বিসিক শিল্প নগরী গঠন এবং ব্যবসায়ীদের অন্তত তিন মাসের অন এরাইভ্যাল ভিসা দেওয়ার দাবী জানান।

এসময় উপস্থিত ছিলেন জাতিসংঘের বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ.কে. আবদুল মোমেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা শাখার সহসভাপতি আশফাক আহমদ, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট চেম্বারের সহসভাপতি জনাব মো. এমদাদ হোসেন, পরিচালক পিন্টু চক্রবর্তী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, চন্দন সাহা, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, মো. আতিক হোসেন প্রমুখ।



এ সংবাদটি 537 বার পড়া হয়েছে.
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12
    Shares



sylnewsbd.com

Facebook By Weblizar Powered By Weblizar

বিজ্ঞাপন

সর্বশেষ ২৪ খবর

………………………………….

বিজ্ঞাপনের জন্য নির্ধারিত

....................................................................................... ..........................................

add area

Post Archive

December 2018
S S M T W T F
« Nov    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

সিলেট আরও