প্রচ্ছদ

অসুস্থ কলিম উদ্দিন মিলনের শয্যা পাশে মেয়র আরিফ,দেশবাসীর কাছে দোয়া কামনা

০৮ ডিসেম্বর ২০১৮, ২২:১৬

329

নিজস্ব প্রতিবেদক: সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের বিএনপি’র মনোনয়ন বঞ্চিত তিনবারের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন  অসুস্থ হয়ে  সিলেট আল হারামাইন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। কলিম উদ্দিন আহমেদ মিলনের অসুস্থতার খবর পেয়ে তাঁকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন  সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।মেয়র আরিফ এসময় অসুস্থ সাবেক এমপি মিলনের চিকিৎসা ও স্বাস্থ্যের খোঁজ খবর নেন। হঠাৎ করে মিলন অসুস্থ হয়ে পড়ায় নেতাকর্মীরা হাসপাতালে ভীড় করছেন। এসময় তারা প্রিয় নেতার আশু রোগ মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

  এদিকে শনিবার সকালে  সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের বিএনপি’র মনোনয়নবঞ্চিত তিনবারের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলনকে দলীয় মনোনয়ন না দিলেও তার বিক্ষুব্ধ কর্মীদের শান্তনা দিয়ে দেশ ও দলের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে আবেগঘন বক্তৃতা দিয়ে সকলকে ধানের শীষের পক্ষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।

মিলনকে দলীয় মনোনয়ন না দেওয়ার প্রতিবাদে শনিবার বিকাল ৩টায় ছাতক উপজেলা বিএনপি কার্যালয়ের সম্মুখে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন মিলন সমর্থকরা। হাইকমান্ডের সিদ্ধান্ত পরিবর্তন করা না হলে গণপদত্যাগ করার সিদ্ধান্ত ছিল তাদের।

শেষ পর্যায়ে সমাবেশস্থলে এসে বিক্ষুব্ধ নেতাকর্মীদের উদ্দেশ্যে ঐক্যের আহ্বান জানিয়ে বক্তৃতা দিতে শুরু করেন মিলন। তার আবেগঘন বক্তৃতা শোনে কান্নায় ভেঙে পড়েন নেতাকর্মীরা। কর্মীদের কান্না দেখে কাঁদেন নিজেও।

তিনি তার অনুসারীদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা যুগ যুগ ধরে আমার সাথে নির্বাচন থেকে শুরু করে আন্দোলন সংগ্রামে সাহসের সাথে অংশগ্রহণ করেছেন। জনগনের দুয়ারে দুয়ারে গিয়েছেন। জেল খেটেছেন, গুলিবিদ্ধ হয়েছেন। মামলা হামলায় বিপর্যস্থ হয়েছেন। আপনাদের প্রত্যাশা ছিল নির্বাচনে আমাকে যাতে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু সেটা না হওয়ায় আপনারা আজ দুঃখ ভারাক্রান্ত। আমি সকলের কাছে করজোড়ে অনুরোধ করে বলছি, দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে, তারেক রহমান নির্বাসনে। এই পরিস্থিতে প্রার্থী যাকেই করা হোক না কেন সারা বাংলাদেশেই খালেদা জিয়াকে ধানের শীষের প্রার্থী মনে করতে হবে। এই দুঃসময়ে দেশ ও দলকে বাঁচাতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। নির্বাসন থেকে তারেক রহমানকে ফিরিয়ে আনতে হবে।’

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল বের করতে চাইলে মিছিলের গতিরোধ করতে রাস্তায় বসে পড়েন মনোনয়নবঞ্চিত কলিম উদ্দিন মিলন।

সমাবেশে ছাতক ও দোয়ারাবাজার উপজেলা বিএনপি ও অংগ সংগঠের মিলন অনুসারী কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সুনামগঞ্জ-৫ আসনে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ছাতক উপজেলার সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী দলীয় মনোনয়ন দিয়েছে বিএনপি। দলের পদপদবী ও মনোনয়ন নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ ছিল মিলন ও মিজানের মধ্যে।

সর্বাধিক ক্লিক