আশরাফের আসনে রাষ্ট্রপতির ছেলে!

নভেম্বর ০৯ ২০১৮, ২৩:০০

সিলনিউজ ডেস্ক :: জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজ ছেলে রাসেল আহমেদ তুহিন। এজন্য শুক্রবার তিনি দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

সন্ধ্যায় তুহিন পরিবর্তন ডটকমকে বলেন, ‘শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম কিনেছি।’

এর আগেই অবশ্য নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দেন, শুক্রবার বেলা ৩টার দিকে নিজের স্নেহভাজন শুভ আল মাহমুদের বরাত দিয়ে মনোনয়ন ফরম কেনার কথা জানান।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ-হোসেনপুর) আসনের দুই উপজেলার বিভিন্ন ইউনিয়নে বেশ কয়েক মাস ধরে তুহিন সরকারের উন্নয়ন মানুষের কাছে তুলে ধরছেন।

এই আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন।

গত ১৮ সেপ্টেম্বর স্বাস্থ্যগত কারণে সংসদের কার্যক্রম থেকে তিনি ৯০ কার্যদিবসের জন্য ছুটি নেন।

অবশ্য এই আসনে সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষেও আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনা হয়েছে। এ ছাড়া তার ভাই সৈয়দ শাফায়াতুল ইসলামও মনোনয়ন ফরম কিনেছেন।

ঢাকা বিভাগের মনোনয়ন বুথের দায়িত্বে থাকা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত জানান, সকালে ফরম বিক্রি শুরুর কিছুক্ষণ পর কিশোরগঞ্জ-১ আসনের বর্তমান এমপি জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফের জন্য ফরম সংগ্রহ করে নিয়ে যান তার ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন।

পরে সৈয়দ আশরাফের ছোট ভাই অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ শাফায়াতুল ইসলামও একই আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

গত ৪ নভেম্বর শাফায়াত কিশোরগঞ্জে এক অনুষ্ঠানে বলেন, ‘সৈয়দ আশরাফের অসুস্থতা যে পর্যায়ে পৌঁছেছে, তাতে তার রাজনীতিতে ফিরে আসার সম্ভাবনা খুবই কম। তারা এখন চিকিৎসার দিকেই বেশি গুরুত্ব দিচ্ছেন।’

জাতীয় চার নেতা ১৯৭৫ সালে কারাগারে নিহত হওয়ার পর সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ যুক্তরাজ্যে চলে যান। দীর্ঘদিন পর দেশে ফিরে ১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়নে কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসন থেকে নির্বাচন করে তিনি সংসদ সদস্য হন। এরপর ২০০১, ২০০৮ ও ২০১৪ সালে পুনর্নির্বাচিত হন সৈয়দ আশরাফ।



এ সংবাদটি 597 বার পড়া হয়েছে.
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 18
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    18
    Shares



sylnewsbd.com

Facebook By Weblizar Powered By Weblizar

বিজ্ঞাপন

সর্বশেষ ২৪ খবর

………………………………….

বিজ্ঞাপনের জন্য নির্ধারিত

....................................................................................... ..........................................

add area

Post Archive

January 2019
S S M T W T F
« Dec    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

সিলেট আরও