প্রচ্ছদ

একমাত্র শিক্ষায় পারে দেশ ও জাতির উন্নয়ন করতে: সিরাজাম মুনিরা

১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:০৬

329

সিলেট : পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদ (পাসকপ) আয়োজিত এবং মিসরীয়র কেজেডই-এর সহায়তায় শিক্ষার্থীদের মধ্যে এককালীন শিক্ষা সহায়তা ও সম্মাননা প্রদান করা হয়েছে। মঙ্গলবার খাদিমনগরের দলইপাড়ায় পাসকপ কার্যালয়ের হলরুমে অনুষ্ঠিত সহায়তা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাসকপের নির্বাহী প্রধান শ্রী গৌরাঙ্গ পাত্র। প্রকল্প সমন্বয়কারী লাবনী স্বার্তী এর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাসকপের সাধারণ সম্পাদক উপেন্দ্র পাত্র।

অনুষ্ঠানের শুরুতে গৌরাঙ্গ পাত্র স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি উদ্বোধন করেন এবং পরবর্তিতে প্রকল্প সমন্বয়কারী পাসকপের কার্যক্রমের পরিচিতি প্রদান করেন।

অনুষ্ঠনে প্রধান অতিথি বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড ও গুরুত্বপূর্ণ একটি বিষয়। শিক্ষাকে পেছনে রেখে কোন জাতি উন্নয়ন করতে পারে না। একমাত্র শিক্ষায় পারে দেশ ও জাতির উন্নয়ন করতে। বর্তমানে প্রতিটি ছাত্র/ছাত্রী ইচ্ছে করলেই উচ্চ শিক্ষা লাভ করতে পারে। কারণ শিক্ষার জন্য বর্তমান সরকার অনেক সুযোগ-সুবিধা বাস্তবায়ন ও বিনা মূল্যে বই বিতরন সহ শিক্ষা উপবৃত্তির উদ্যোগ নিয়েছেন ও বাস্তবায়ন করছেন। তাই নিজের জাতির সংস্কৃতি, ভাষা রক্ষার উন্নয়ন তথা দেশের উন্নয়নের জন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম।

প্রধান অতিথি সিলেট জেলার সদর, জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলার আওতায়ধীন ৫৮জন শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা প্রদান করেন। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাসকপের প্রোগ্রাম ফেসিলিটেটর রিন্টু পাত্র এবং ফাইন্যান্স অফিসার দরুণ মোহন পাত্র।

0Shares

সর্বাধিক ক্লিক