প্রচ্ছদ

এবারও শিক্ষা হলো না বার্সেলোনার!

২১ এপ্রিল ২০১৯, ১৪:০০

sylnewsbd.com
টিকিটের দাম বেশি রেখে সমালোচিত হচ্ছে বার্সেলোনা। ছবি: টুইটার

খেলা ডেস্ক :: বার্সেলোনা কি তাহলে চায় না তাদের মাঠে প্রতিপক্ষের সমর্থকেরা এসে বার্সার বিরুদ্ধে গলা ফাটিয়ে যান? ন্যু ক্যাম্পে শুধু বার্সা সমর্থকদের চিৎকার শোনা যাবে, সে চিৎকারে উদ্বুদ্ধ হয়ে একের পর এক গোল করবেন মেসি-সুয়ারেজরা, প্রতিপক্ষের কারোর হর্ষ বা দুয়োধ্বনি শোনা যাবে না। হয়তো চার বছরের চ্যাম্পিয়নস লিগ খরা কাটাতে বার্সা কর্তৃপক্ষের নতুন ফন্দি এটাই! না হয় কেন ক্যাম্প ন্যুতে বার্সার বিরুদ্ধে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে আসা দলের সমর্থকদের কাছে এত চড়া মূল্যে টিকিট বিক্রি করবে তারা?

এবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে বার্সেলোনার মুখোমুখি হতে যাচ্ছে মোহাম্মদ সালাহ-ভার্জিল ফন ডাইকদের লিভারপুল। প্রথম লেগের খেলা দেখতে বার্সেলোনায় যাবেন ৪ হাজার ৬২০ জন লিভারপুল সমর্থক। তাঁদের কাছে একেকটা টিকিটের দাম ১০৩ পাউন্ড (১১৯ ইউরো) করে রাখছে বার্সা। লিভারপুল কর্তৃপক্ষের অনুরোধ সত্ত্বেও দাম কমায়নি বার্সা। ফলে লিভারপুলও তাদের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় লেগের টিকিটের দাম একই রাখছে বার্সা সমর্থকদের কাছ থেকে। ফলে লিভারপুলের টিকিটপ্রতি লাভ হবে ২৭ পাউন্ড (৩১ ইউরো) করে। লাভের এই ২৭ পাউন্ড নিজেদের সেসব সমর্থকের মধ্যে বিলিয়ে দেওয়া হবে, যাঁরা অতিরিক্ত দামে টিকিট কিনে বার্সার মাঠে প্রথম লেগ দেখতে যাবেন। ক্লাবের পক্ষ থেকে সমর্থকদের খরচ কমানোর একটি প্রচেষ্টা আরকি!

একই কাজ কোয়ার্টার ফাইনালেও করেছিল বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে ম্যাচ দেখতে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের সমর্থকদের কাছ থেকে টিকিটের অতিরিক্ত দাম রেখেছিল। তখন লিভারপুলের মতো ম্যানচেস্টার ইউনাইটেডও বার্সা সমর্থকদের কাছ থেকে ফিরতি লেগের টিকিটের দাম বাড়তি রেখে লভ্যাংশটা নিজেদের সমর্থকদের মধ্যে বিলিয়ে দিয়েছিল। তখন ম্যানচেস্টার ইউনাইটেডের সেই সিদ্ধান্ত অনেক সুনাম কুড়িয়েছিল। আর এখন একই কাজ করার জন্য সবাই প্রশংসা করছে লিভারপুলের।

আগামী মাসের ২ তারিখে বার্সার মাঠ ক্যাম্প ন্যুতে সেমিফাইনালের প্রথম লেগে দুই দল মুখোমুখি হবে। ফিরতি লেগ অনুষ্ঠিত হবে ৮ তারিখে, লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে।

সর্বাধিক ক্লিক