প্রচ্ছদ

এবার ব্যালন ডি’অর মেসির হাতেই দেখছেন এমবাপে

২২ মে ২০১৯, ১৭:৫৭

sylnewsbd.com

খেলা ডেস্ক :: ২০১৫ সালে সবশেষ ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। পরের দুই বছর ক্রিস্তিয়ানো রোনালদোর দাপটের কাছে হার মানেন। আর গতবার তো সেরা তিনেই ছিলেন না বার্সেলোনা ফরোয়ার্ড। কিন্তু এবার তার হাতে ষষ্ঠ ব্যালন ডি’অর দেখতে পাচ্ছেন কাইলিয়ান এমবাপে।

গত বছরের ডিসেম্বরে মেসি-রোনালদোর বৃত্ত ভেঙে লুকা মদরিচ হাতে নেন ব্যালন ডি’অর। আর্জেন্টাইন ফরোয়ার্ড তালিকায় ছিলেন পঞ্চম স্থানে। এই মৌসুম ফর্মের তুঙ্গে মেসি। সব ধরনের প্রতিযোগিতায় ৪৯ ম্যাচে ৫০ গোল ও ২২ অ্যাসিস্ট। এই বছরের হিসেবে ২৯ ম্যাচ খেলে ২৯ গোল করেছেন, বানিয়ে দিয়েছেন ১০টি। এখনও কোপা দেল রে ফাইনাল হাতে আছে তার।

টানা দ্বিতীয়বার লা লিগা শিরোপা জয়ীকে নিয়ে বেশ আশাবাদী পিএসজি স্ট্রাইকার, ‘ফেভারিট (ব্যালন ডি’অরের জন্য) হলো মেসি।’ চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে লিভারপুলের কাছে বার্সার নাটকীয় হারেও মেসির প্রভাব খাটো করে দেখার উপায় নেই বললেন এমবাপে, ‘চ্যাম্পিয়নস লিগে বিদায় কিছুই পাল্টাবে না, সব কিছুতে সে এক নম্বর।’

আগামী ডিসেম্বরের মধ্যে আরও সাফল্য দেখাবেন মেসি, আশা এই ফরাসি বিশ্বকাপ জয়ীর, ‘এই বছর দেখিয়ে দিয়েছে সে সেরা খেলোয়াড় এবং ডিসেম্বর পর্যন্ত সময় আছে। আমি তাকে নিয়ে চিন্তিত নই, ডিসেম্বর পর্যন্ত সে খেলবে।’

আগামী শনিবার কোপা দেল রে ফাইনালে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা। আর কোপা আমেরিকায় খেলে আর্জেন্টিনার শিরোপা খরা কাটানোর সুযোগও পাচ্ছেন মেসি।

সর্বাধিক ক্লিক