প্রচ্ছদ

কানাইঘাটে অসুস্থ মহিষের মাংস বিক্রি, একজনকে জরিমানা

১৬ এপ্রিল ২০১৯, ০০:৫৪

sylnewsbd.com

সিলনিউজ ডেস্ক :: কানাইঘাটে রোগাক্রান্ত মহিষের মাংস বিক্রির চেষ্টায় একজনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এলাকার জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং, স্যানিটারি ইন্সপেক্টর আবুল কালাম আজাদ থানা পুলিশকে সাথে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন।

জানা গেছে- কানাইঘাট চতুল বাজার থেকে রোগাক্রান্ত খাবার অনুপযোগী একটি মহিষের জবাইকৃত মাংস বিক্রি করার উদ্দেশ্যে সোমবার সকাল ১০টার দিকে সিলেট শহরে নিয়ে যাবার পথে স্থানীয় লোকজন বিষয়টি আঁচ করতে পেরে একজনকে আটক করেন।

পরে বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং, স্যানিটারি ইন্সপেক্টর আবুল কালাম আজাদ ও থানা পুলিশকে সাথে নিয়ে রোগাক্রান্ত মহিষের মাংস জব্দ করেন। পরে খাবার অনুপযোগী মাংসগুলো জনসম্মুখে মাটিতে পুঁতে ফেলা হয়। তবে মহিষের প্রকৃত মালিক কে তা চিহ্নিত করা যায়নি।

এ ঘটনায় জৈন্তাপুর উপজেলার নয়াগ্রাম ফতেপুর গ্রামের হাফিজ আলীর ছেলে আলী আরশাদকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে রোগাক্রান্ত মহিষের মাংস বিক্রির চেষ্টায় ভোক্তা অধিকার আইন ২০০৯ ধারায় আলী আরশাদের বিরুদ্ধে মামলা দায়েরের মাধ্যমে ৫ হাজার টাকা নগদ জরিমানা আদায় করেন ভূমি কর্মকর্তা লুসিকান্ত হাজং।

8Shares

সর্বাধিক ক্লিক