প্রচ্ছদ

কারা আছেন হরভজনের বিশ্বকাপ স্কোয়াডে?

১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩০

329

খেলাে ডেস্ক :: বিশ্বকাপের এখনও ঢের সময় বাকি। এরই মধ্যে নিজেদের বিশ্বকাপ দল প্রায় গুছিয়ে ফেলেছে ভারত। ফর্মের তুঙ্গে থাকা দলটি ইংল্যান্ডে নিজেদের তৃতীয় বিশ্ব-শিরোপা জয়ে প্রস্তুত।

বিসিসিআই প্রধান নির্বাচক এম এস কে প্রসাদ জানিয়ে দিয়েছেন, ১৫ জনের যে স্কোয়াড ঘোষণা করা হবে, এর ১৪ জনের নাম চূড়ান্ত হয়ে গেছে। শুধু একটি জায়গা নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। প্রসাদের কথা অনুযায়ী এই এক জায়গার জন্য লড়ছেন তিন জন— অজিঙ্কা রাহানে, বিজয় শঙ্কর ও ঋশভ পন্ত।

ভারতীয় বোর্ড কিছুটা দ্বিধায় থাকলেও নিঃসংকোচ হরভজন সিং। ভারতের সাবেক এই স্পিনার এরই মধ্যে বিশ্বকাপের জন্য নিজের পছন্দের স্কোয়াড ঠিক করে ফেলেছেন। সোমবার বিশ্বকাপের জন্য নিজের পছন্দের স্কোয়াডের নাম প্রকাশ করেছেন ভাজ্জি।

সাবেক এই অফ স্পিনারের একাদশে স্বভাবতই অধিনায়ক হিসেবে আছেন বিরাট কোহলি। আছেন সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও। আর ওপেনার হিসেবে তার পছন্দ শিখর ধাওয়ান ও রোহিত শর্মা জুটিই।

তিন নম্বর সামলাতে আছেন অধিনায়ক কোহলি। তারপরই আম্বাতি রাইডুকে রাখছেন ব্যাটিং অর্ডারে। এরপর অভিজ্ঞতায় ভরপুর ধোনির ওপরই ভরসা রাখছেন হরভজন। ব্যাটিং অর্ডারে ছয় নম্বরে তিনি বাজি রাখতে চান কেদার যাদবকে। এরপরই রাখতে চান দলের একমাত্র পেস অল রাউন্ডার হার্দিক পান্ডিয়াকে।

দলের স্পিন আক্রমণের দায়িত্বে হরভজনের পছন্দ কুলদিপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। আর ইংলিশ কন্ডিশনে ভুবনেশ্বর কুমার, যশপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামিতে বাজি ধরছেন তিনি। এছাড়া দিনেশ কার্তিক, বিজয় শঙ্কর, উমেশ যাদব ও রবীন্দ্র জাদেজাকে বিশ্বকাপ স্কোয়াডে দেখতে চান হরভজন।

হরভজনের পছন্দের বিশ্বকাপ স্কোয়াড :

শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, কুলদিপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, যশপ্রিত বুমরাহ, মোহম্মদ শামি, দিনেশ কার্তিক, বিজয় শঙ্কর, উমেশ যাদব ও রবীন্দ্র জাদেজা।

0Shares

সর্বাধিক ক্লিক