প্রচ্ছদ

কিশোরী ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

০৭ আগস্ট ২০১৯, ১২:৫৩

sylnewsbd.com

সিল-নিউজ বিডি-ডেস্ক :: বরগুনায় কিশোরীকে (১৭) ধর্ষণের দায়ে বেল্লাল হোসেন ওরফে স্বপন (২৭) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (৭ আগস্ট) বিকেলে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ও জেলা জজ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

ধর্ষণের ফলে জন্ম নেওয়া শিশুর পিতৃপরিচয় না দেওয়ায় ধর্ষককে দোষী সাব্যস্ত করে ওই শিশুকে প্রতি মাসে তিন হাজার টাকা করে খোরপোষ দেওয়ারও আদেশ দেন বিচারক।

জরিমানার তিন লাখ টাকা আসামির কাছ থেকে আদায় করে বরগুনার জেলা ম্যাজিস্ট্রেট ওই কিশোরীকে দেবেন বলে রায়ে উল্লেখ করেন বিচারক।

দণ্ডপ্রাপ্ত বেল্লাল হোসেন বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের পাতাকাটা গ্রামের আজহার ঘরামীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা এজাহার সূত্রে জানা যায়, বিয়ের প্রলোভন দেখিয়ে বেল্লাল হোসেন ২০১২ সালের ১০ ফেব্রুয়ারি কিশোরীর বাবার বাড়িতে তাকে ধর্ষণ করেন। এতে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। কিন্তু এরপর আসামি তাকে বিয়ে না করে নানা রকম টালবাহানা করতে থাকে। একই বছরের ১৯ আগস্ট বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ওই কিশোরী বাদী হয়ে মামলা করে।

মামলা করার পর বরগুনা জেনারেল হাসপাতালে একটি ছেলেসন্তানের জন্ম হয়। সন্তানটির বয়স এখন আড়াই বছর।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) মোস্তাফিজুর রহমান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এম মজিবুল হক।

সর্বাধিক ক্লিক