প্রচ্ছদ

কুলাউড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গৃহবধুর মৃত্যু

০৭ নভেম্বর ২০১৮, ২১:২৭

329

কুলাউড়া প্রতিনিধি :: কুলাউড়ায় পল্লী বিদ্যুতের অধীনে নতুন লাইন সংযোগের একটি প্রকল্পের ঠিকাদারের গাফিলতিতে সরবরাহকৃত বিদ্যুতের তার ছিঁটকে দিপালী নাইডু (১৯) নামে এক গৃহবধূর মৃত্যুর খবর পাওয়া গেছে।

৬ নভেম্বর মঙ্গলবার বিকাল ৫টার দিকে উপজেলার বরমচাল ইউনিয়নের চা বাগানের দিপু লাইনের গোপাল কানুর ঘরের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য চন্দন কুর্মি ও পরিবার সূত্রে জানা যায়, কুলাউড়ার উপজেলার বরমচাল চা বাগানে পল্লী বিদ্যুতের পুরনো বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করার কাজ করছিলেন ঠিকাদার। এসময় পুরনো সংযোগের বিদ্যুৎ বিচ্ছিন্ন না করে উপরে নতুন সংযোগের কাজ চলছিলো। এসময় নতুন সংযোগের তার ছিঁটকে পুরাতন বিদ্যুৎ সরবরাহকৃত তারের উপর পড়লে সেই পুরাতন তার ছিঁড়ে তিন মাসের শিশুর জননী দিপালীর শরীরে আঘাত করে।

একই সময় বাগানের বাসিন্দা দিপু লাইনের বিমল নাইডুর স্ত্রী দিপালী নাইডু ঘরের সামনে থেকে শোকানো কাপড় আনতে বাইরে বের হোন। কাপড় আনার সময় হঠাৎ ওই ছিঁটকে পড়া তার উপর এসে পড়ে। সাথে সাথে দিপালী বিদ্যুৎস্পৃষ্ট হোন। ওই সময় দিপালীর ভাসুর শ্যামল নাইডু একটি শুকনো লাঠি দিয়ে বিদ্যুতের তার সরিয়ে দেন। আহত দিপালীকে উদ্ধার করে স্থানীয় মুসলিম এইড হাসপাতালে নিয়ে এল কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য চন্দন কুর্মি বলেন, পল্লী বিদ্যুতের নতুন খুঁটি ও সংযোগের কাজের সময় ঠিকাদারের অসাবধানতায় এঘটনা ঘটেছে।

এ বিষয়ে জানতে চাইলে পল্লী বিদ্যুতের বরমচাল শাখার ইনচার্জ জয়নাল আবেদীন বলেন, একটি প্রজেক্টের অধীনে কান্তন বাবু নামে পরিচিত ঠিকাদার মানুষ দিয়ে কাজ করাচ্ছিলেন। ওইসময় নতুন থ্রি-ফেইজের লাইন সংযোগের সময় এর নিচে পুরাতন লাইনের বিদ্যুৎ লাইনে বিদ্যুৎ পাস হচ্ছিলো। ওপরের তার ছিঁটকে নিচের পুরাতন তারে সংঘর্ষ হয়। এবং তা ওই মহিলার উপর পরে যায়। নিচের বিদ্যুৎ সংযোগ বন্ধ থাকলে এই দুর্ঘটনা ঘটতো না।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মুসা বলেন, ঘটনা আমরা জেনেছি। কিন্তু দিপালীর পরিবার থেকে কোন অভিযোগ পাইনি।

সর্বাধিক ক্লিক