প্রচ্ছদ

খালেদার জন্য থাকছে তিন আসন

২৬ নভেম্বর ২০১৮, ১৭:০০

329

অনলাইন ডেস্ক :: দুই দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য তিনটি সংসদীয় আসন রাখা হয়েছে। তবে কোনো কারণে যদি তিনি ভোটে অংশ নিতে না পারেন সেক্ষেত্রে রাখা হয়েছে বিকল্প প্রার্থীকেও।

সোমবার (২৬ নভেম্বর) বিএনপির নির্ভরযোগ্য একাধিক সূত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে। এরই মধ্যে বিএনপির মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

ইতোমধ্যেই চিঠি দেওয়াও শুরু করেছে কয়েকজন প্রার্থীকে। তবে সোমবার (২৬ নভেম্বর) বিকেল ৩টার দিকে আনুষ্ঠানিকভাবে দলীয় প্রার্থীদের চিঠি দেওয়া হবে।

সূত্র বলছে, নির্বাচনে খালেদা জিয়ার জন্য বগুড়া-৬, বগুড়া-৭ এবং ফেনী-১ আসন রাখা হয়েছেন। ১৯৯১ সাল এসব আসনেই নির্বাচন করে জয়ী হয়েছেন তিনি।

কারাগারে থাকলেও এবারও দলীয় প্রধানের জন্য রাখা হয়েছে আসন তিনটি। তবে কারাদণ্ডের কারণে শেষ পর্যন্ত তিনি যদি ভোটে অংশ নিতে না পারেন সেজন্য বিকল্প প্রার্থীও রয়েছে।

বর্তমানে বগুড়া-৬ আসনে সংসদ সদস্য (এমপি) নূরুল ইসলাম ও বগুড়া-৭ এ আলতাফ আলী। তারা দুইজন মহাজোটের শরিক জাতীয় পার্টির এমপি হলেও ফেনী-১ এ রয়েছেন শিরীন আখতার (জাসদ-ইনু)।

এদিকে বগুড়া-৬ আসনে খালেদা জিয়ার বিকল্প হিসেবে রাখা হয়েছে বগুড়া সদরের পৌর মেয়র মাহবুবুর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম, বর্তমান সভাপতি ভিপি সাইফুল ইসলাম ও জেলা সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকে।

আর স্থানীয় উপজেলা চেয়ারম্যান মোর্শেদ মিল্টনকে বগুড়া-৭ এ রাখা হয়েছে বিএনপি প্রধানের বিকল্প হিসেবে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

গত ৮ ফেব্রুয়ারি থেকে ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন তিনি।

0Shares

সর্বাধিক ক্লিক