প্রচ্ছদ

গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হলে অবশ্যই নেতৃত্বে পরিবর্তন আসবে : আব্দুল লতিফ রিপন(ভিডিও)

১৩ জুলাই ২০১৯, ০০:২৬

sylnewsbd.com

আল-মুক্তাকিম কবীর সোহান :: বিগত চারদলীয় জোট সরকারের আমলে সিলেটে আওয়ামীলীগের খুব কম সংখ্যক নেতা-কমী দেখা যেত । সরকার বিরোধী বিভিন্ন কর্মসূচীতে য়ে কয়জন ছাত্রলীগের নেতা-কমী কে দেখা যেত তাদের মধ্যে অন্যতম ছাত্র নেতা হলেন মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক,সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ রিপন।

সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক পদ-প্রার্থী আব্দুল লতিফ রিপন সিলনিউজবিডি কে বলেন, মহানগর যুবলীগের তৃণমুলের নেতা কমীদের একটাই দাবী পরিবর্তন চাই যোগ্য নেতৃত্ব চাই। যোগ্য নেতৃত্ব নিবাচিত না হলে যুবলীগ গতিশীল হবে না। তারুণ্য নিভর্র একটি কমিটি হলে যুবলীগ এগিয়ে যাবে । তৃণমুলের নেতা কমীরা ৫ বছরের নেতৃত্ব দেখেছে তাই তারা এবার যোগ্য ও দক্ষ নেতৃত্ব চায়।

এই সম্মেলনকে কেন্দ্র করে অনেক দ্বিধাবিভক্তি আছে। দীর্ঘদিন ধরে ত্যাগী নেতাদের যেভাবে বঞ্চিত করা হয়েছে এই সম্মেলনকে কেন্দ্র করে আবারো যেন তাদের ভোটের অধিকার বঞ্চিত করা না হয়। কারণ যে ভাবে কাউকে না জানিয়ে ওর্য়াড কমিটি ও ভোটার তালিকা করা হয়েছে তাতে সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা আছে। দলের একটি বড় অংশকে বাদ দিয়ে ৩ মাসের কমিটি নিয়ে ৫ বছর কাটিয়ে দিয়েছে কয়েকজন। এখন পরিবর্তন দরকার। গঠনতন্ত্র অনুযায়ী গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হলে অবশ্যই নেতৃত্বে পরিবর্তন আসবে।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৭ জুলাই সিলেট মহানগর যুবলীগের আহবায়ক কমিটি গঠন করা হয়। আলম খান মুক্তিকে আহবায়ক করে পাঁচ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটিতে যুগ্ম আহবায়ক ছিলেন- মুশফিক জায়গিরদার, সেলিম আহমেদ সেলিম, আসাদুজ্জামান আসাদ ও সাইফুর রহমান খোকন।

সর্বাধিক ক্লিক