প্রচ্ছদ

গীতি গ্রন্থ ‘আত্মার সিনান’ গ্রন্থের মোড়ক উন্মোচন

২১ অক্টোবর ২০১৮, ২২:০৯

329

অনলাইন ডেস্ক : বিশিষ্ট প্রাবন্ধিক, লেখক ও গবেষক আব্দুল হামিদ মানিক বলেছেন, সিলেটের সমৃদ্ধ সংস্কৃতিতে গীতিকবিদের অবদান অনস্বীকার্য। সিলেটের প্রতিথযশা গীতিকারদের লেখা গান গেয়ে অনেক শিল্পীই আজ জাতীয় পর্যায়ে প্রতিষ্ঠিত। দুর্ভাগ্য হলো- যাদের লেখা গান গেয়ে শিল্পীরা আজ দেশে-বিদেশে সম্মান অর্জনের সুযোগ পেলো, তাদের নাম পড়ে থাকে অন্তরালে। তিনি বলেন, গীতিকবি সিরাজ আনোয়ার রচিত গীতিগ্রন্থ সিলেটের সমৃদ্ধ গীতি ভান্ডারে আরো এক নতুন সংযোজন হলো।

তিনি রবিবার চৌহাট্টাস্থ শহীদ সোলেমান হলে গীতি কবি সিরাজ আনোয়ার রচিত গীতিগ্রন্থ ‘আত্মার সিনান’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখছিলেন।
তিনি যথার্থ অর্থে আত্মার সিনানের জন্য আরো বেশি গীত রচনার মধ্য দিয়ে শুদ্ধ সংস্কৃতি চর্চায় মনোনিবেশ ঘটানোর জন্য সকলের প্রতি আহবান জানান।

গীতিকবি ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রিন্স সদরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও বাচিক শিল্পী পপি করের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুর আনোয়ার আলাওর, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জয়নাল আবেদীন জুয়েল, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল মুনীর, ছড়া পরিষদের সহ সভাপতি অজিত রায় ভজন ও গীতিগ্রন্থের লেখক সিরাজ আনোয়ার।

গীতিকবি ফারুক আহমদের কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক জামাল আহমদ, কবি এখলাছুর রহমান, শ্যামল কান্তি সোম, দেবব্রত রায় দিপন, আব্দুল হান্নান, ছাত্রনেতা সিতার আলী ও গণসঙ্গীত শিল্পী ফকির মাহবুব মোর্শেদ প্রমুখ।

সর্বাধিক ক্লিক