প্রচ্ছদ

গুগলের ঘোষণায় উদ্বিগ্ন হুয়াওয়ে ব্যবহারকারীরা

২০ মে ২০১৯, ১৬:২১

sylnewsbd.com

সিল-নিউজ বিডি-আন্তর্জাতিক ডেস্ক :: হুয়াওয়েকে আর অ্যান্ড্রয়েড সেবা দেবে না গুগল। এমন ঘোষণায় উদ্বিগ্ন হুয়াওয়ে স্মার্টফোন ব্যবহারকারীরা। সোমবার (২০ মে) সকাল থেকেই ব্যবহাকারীরা ফেসবুকে এ সম্পর্কিত বিভিন্ন পোস্ট দিচ্ছেন। তবে নতুন খবর হচ্ছে বর্তমানে বাজারে থাকা হুয়াওয়ের স্মার্টফোন গুলোতে গুগলের কোন সেবা বন্ধ হবে না।

এক টুইটে অ্যানড্রয়েড জানিয়েছে, যুক্তরাষ্ট্র সরকারের সাম্প্রতিক পদক্ষেপের প্রেক্ষিতে হুয়াওয়ের ব্যবহারকারীদের জন্য নেয়া আমাদের পদক্ষেপ: আমরা যুক্তরাষ্ট্র সরকারের শর্তাবলীর সঙ্গে সমন্বয় করে ব্যবহারকারীদের আশ্বস্ত করছি যে, গুগল প্লে এবং গুগল সিকিউরিটির মতো সেবাগুলো গ্রাহকদের বিদ্যমান হুয়াওয়ে ডিভাইসে আগের মতোই কাজ করবে।

এর আগে বিবিসি এক প্রতিবেদনে জানায়, এখন থেকে হুয়াওয়ের ডিভাইসগুলোতে কোনো ধরনের আপডেট ভার্সন দেবে না গুগল। যুক্তরাষ্ট্র হুয়াওয়ের সঙ্গে বাণিজ্য করতে হলে মার্কিন কোম্পানিগুলোকে লাইসেন্স নিতে হবে।

প্রতিবেদনে আরো বলা হয়, ট্রাম্প প্রশাসনের ‘ব্ল্যাকলিস্ট’ এর কারণে হুয়াওয়ের সঙ্গে চলমান দ্বিপক্ষীয় বাণিজ্য বন্ধ করতে যাচ্ছে গুগল। তবে হুয়াওয়ের স্মার্টফোনগুলোতে ‘ওপেন সোর্স প্ল্যাটফর্ম’-এ থাকা সফটওয়্যারগুলোই সচল থাকবে।

সর্বাধিক ক্লিক