প্রচ্ছদ

চট্টগ্রামে সিনেমার বাজার মন্দা

০৭ জুন ২০১৯, ১২:৩৯

sylnewsbd.com

বিনোদন ডেস্ক :: এক মাস বন্ধ থাকার পর গতকাল বুধবার থেকে চট্টগ্রামের ঐতিহ্যবাহী আলমাস সিনেমা হল খুলেছে। ঈদের দিন থেকে এই হলে চলছে শাকিব খানের ‘পাসওয়ার্ড’। তবে দর্শক উপস্থিতি হতাশাজনক। একই অবস্থা নগরের আর দুটি প্রেক্ষাগৃহ সিনেমা প্যালেস এবং দিনার-এরও।

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্ট পরিচালিত আলমাস সিনেমা হলে আজ বৃহস্পতিবার এক-তৃতীয়াংশ দর্শক হয়েছে বলে দাবি করেছেন ব্যবস্থাপক সাবের আহমদ। তিনি বলেন, এমনিতে সিনেমার বাজার খুব খারাপ। ঈদ আসায় কিছু দর্শক আসছেন। দিনারের অবস্থা আরও খারাপ। ওখানে দর্শক নেই বললেই চলে।

দুটি প্রেক্ষাগৃহে প্রতিদিন চারটি করে শো চলছে। দিনারে চলছে ‘নয়া মাস্তান’ নামে একটি ছবি। সোহেল নামে এক রেস্তোরাঁশ্রমিক তাঁর বন্ধুকে নিয়ে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার শো দেখতে আসেন। তিনি বলেন, ঈদ উপলক্ষে একটা ছবি দেখা আর কি।

আলমাসে ছবি দেখতে আসেন সোহাগ এবং সুমন নামে দুই বন্ধু। দুজনই গাড়ি চালান। তারা বলেন, ‘ঈদে ছুটি আছে। তাই ছবি দেখতে এলাম। আর শাকিব খানের ছবি বলে দেখতে এসেছি।’

হল দুটির আরেক ব্যবস্থাপক আবদুল আওয়ালের কথায়ও এর প্রমাণ মেলে। তিনি বলেন, শাকিব খানের ছবি হলে তাও কিছু দর্শক আসে।

সিনেমা প্যালেসে নোলক ছবি চলছে। সেখানেও দর্শক কম।

সিলভার স্ক্রিন: এদিকে চট্টগ্রামের একমাত্র মাল্টিমিডিয়া প্রেক্ষাগৃহ ষোলোশহর এলাকার ফিনলে স্কয়ারের সিলভার স্ক্রিনে ঈদের দিন থেকে শুরু হয়েছে ‘আবার বসন্ত’ এবং ‘নোলক’ ছবি দুটি। ওখানেও দর্শক-খরা চলছে বলে জানান সিলভার স্ক্রিন ব্যবস্থাপক (অপারেশন) ফাতিমা দিবা। তিনি বলেন, ঈদের দিন দর্শক একেবারে ছিল না। আজকে ৭২ আসনের মধ্যে ৩০-৩৫টি পূর্ণ হচ্ছে।

এখানে দিনে দুটি ছবির চারটি করে শো চলছে।

সর্বাধিক ক্লিক