ছাতক প্রতিনিধি :: সুনামগঞ্জের ছাতক পৌরসভার উদ্যোগে ব্যবসায়ী, সুধীজন ও পুলিশ প্রশাসনের সাথে এক মতবিনিময় সভা  গত মঙ্গলবার বিকেলে পৌরসভার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

পৌর মেয়র আবুল কালাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় পৌর এলাকায় চলাচলরত বিভিন্ন যানবাহন নির্ধারিত ষ্ট্যান্ডে স্থানান্তর, ভাসমান ব্যবসায়ীদের উচ্ছেদ ও পুনর্বাসন, বাজারের দু’ পাশে ড্রেন নির্মাণ ও অবকাঠামো অপসারন এবং শহর পরিস্কার-পরিচ্ছন্নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

সভায় পৌর নাগরিক, ব্যবসায়ী ও সুধীজনদের মতামতের ভিত্তিতে ছাতক-গোবিন্দগঞ্জ সড়কের ১নং ব্রীজ হতে জিরো পয়েন্ট পর্যন্ত ভাসমান ব্যবসায়ীদের উচ্ছেদ এবং পরবর্তিতে উচ্ছেদকৃত ব্যবসায়ীদের পূনর্বাসেনের জন্য পৌরসভা কর্তৃক ৫তলা বিশিষ্ট মার্কেট নির্মাণ, পৌরসভা কর্তৃক নির্ধারিত ষ্ট্যান্ডে অটো রিক্সা ও সিএনজি স্থানান্তর এবং মাছ বাজার সংলগ্ন মার্কেটে পান ব্যবসায়ীদের স্থানান্তরসহ একাধিক সিদ্ধান্ত সর্ব সম্মতিক্রমে গৃহীত হয়।

এছাড়া ১নং ব্রীজ হতে জিরো পয়েন্ট পর্যন্ত ড্রেনের কাজ শুরু করার সিদ্ধান্তও গ্রহন করা হয়।

সভায় বক্তব্য রাখেন, ছাতক থানার ওসি আতিকুর রহমান, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব জয়নাল আবেদীন তালুকদার ধলা মিয়া, পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ছাতক থানার এসআই সৈয়দ আব্দুল মান্নান, অধ্যাপক হরিদাস রায়, শাহীন চৌধুরী, মহন্ত রায়, রবীন্দ্র কুমার দাস, পৌর কাউন্সিলর ধন মিয়া, নওশাদ মিয়া, সুদীপ দে, হাজী আবুল হায়াত, হাজী নুরু মিয়া তালুকদার, ইলিয়াছ চৌধুরী, সাইদুল আলম মধু, হাজী সামছুল আলম, ছালিক মিয়া চৌধুরী রুকন, শাহ ইলিয়াছ, ইসাদ মিয়াসহ ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়নের লক্ষে পৌর প্রশাসন, থানা প্রশাসন, সুধীজন, সাংবাদিক সমন্বয়ে একটি বাস্তায়ন কমিটি গঠন করা হয়।