প্রচ্ছদ

টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠালো অস্ট্রেলিয়া

২০ জুন ২০১৯, ১৬:০০

sylnewsbd.com

খেলা ডেস্ক :: বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এই ম্যাচে জয় পেলে সেমিফাইনালের পথে আরেক ধাপ এগিয়ে যাবেন টাইগাররা। তবে সেই লক্ষ্যে টস হেরে গেছেন মাশরাফি বিন মুর্তজা। তাতে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

এ ম্যাচে বাংলাদেশে একাদশে এসেছে দুই পরিবর্তন। ইনজুরি আক্রান্ত মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় ঢুকেছেন পেসার রুবেল হোসেন। আর আনফিট মোসাদ্দেক হোসেন সৈকতের স্থলাভিষিক্ত হয়েছেন হার্ডহিটার সাব্বির রহমান।

তিনটি পরিবর্তন এসেছে অস্ট্রেলিয়া একাদশে। চোট কাটিয়ে ফিরেছেন পেস অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। বিশ্বচ্যাম্পিয়ন দলে অন্তর্ভুক্ত হয়েছেন পেসার নাথান কোল্টার-নাইল ও লেগস্পিনার অ্যাডাম জ্যাম্পা। বাদ পড়েছেন ব্যাটসম্যান শন মার্শ এবং দুই পেসার জেসন বেহরেনডর্ফ ও কেন রিচার্ডসন।

বিশ্বকাপের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া। ৫ ম্যাচে ৪ জয়, ১ হারের স্বাদ পেয়েছেন ফিঞ্চ বাহিনী। আর পঞ্চম অবস্থানে বাংলাদেশ। ৫ ম্যাচে ২টি করে জয়-পরাজয় ও ১ পরিত্যক্তে ৫ পয়েন্ট নিয়ে এই স্থানে আছেন টাইগাররা।

বাংলাদেশ একাদশ– তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত/সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন/রুবেল হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়া একাদশ– অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, মার্কাস স্টয়নিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জ্যাম্পা।

সর্বাধিক ক্লিক