প্রচ্ছদ

টিলাগড়ে ছাত্রলীগের দু” গ্রুপের সংঘর্ষ : এক পক্ষে ছিল ছাত্রদলের ১৫ অস্ত্রধারী! (ভিডিও)

০৬ জানুয়ারি ২০১৮, ১৬:৩০

329

নিজস্ব প্রতিবেদক :: এমসি কলেজে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে দু” গ্রুপের সংঘর্ষের সময়কার সেই আগ্নেয়াস্ত্রধারী যুবকের পরিচয় পাওয়া গেছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, যুবকের নাম মো. আফজল হোসেন। সে সিলেট মহানগর ছাত্রদলের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আফজল হোসেন।

টিলাগড় কেন্দ্রিক এক যুবলীগ নেতার নির্দেশে আফজলসহ তারা ১৫ জন ছাত্রদল ও যুবদল ক্যাডার সেদিন টিলাগড় কেন্দ্রিক ছাত্রলীগের হয়ে এমসি কলেজ ক্যাম্পাস দখল করতে গিয়েছিল। তারা ঐ যুবলীগ নেতার ভক্ত। বিভিন্ন সময়ে মামলা বা ঝুট ঝামেলায় পড়লে ঐ নেতা তাদের সাহায্য সহযোগিতা করতেন। তাই তারা তার নির্দেশে সেদিন কলেজের ভেতরে অবস্থানরত ছাত্রলীগ গ্রুপটিকে হটিয়ে দিতে গিয়েছিল বলেও জানিয়েছে পুলিশের নির্ভরযোগ্য সূত্রটি।। সিলেট মহানগর ছাত্রদলের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আফজল হোসেনর নেতা হলেন সিলেটের আলোচিত ছাত্রদল ক্যাডার সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক উমেদুর রহমান উমেদ । পুলিশের একটি সূত্র আরো জানায় উমেদ ও আফজালের সাথে যুবলীগের সে নেতার কথা-বার্তা তাদের কাছে আসার পর তারা এ ব্যপারে পুলিশের উধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছেন।

সেদিন পুলিশ সেখানে অবস্থান নিয়ে কঠোর ভূমিকায় গ্রহন না করলে অনেক লাশ ঝরতো। অস্ত্রধারী ছাত্রদল কর্মি আফজাল ও তার গ্রুপের সদস্যদের সেরকম পরিকল্পনা ছিল বলেও পুলিশের অপর একটি সূত্র উল্লেখ করেছে।

এ ব্যাপারে শাহপরাণ থানার ওসি আখতার হোসেন বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের হামলায় হেলমেটধারী ১৫/১৬ যুবকের বিস্তারিত পরিচয় আমরা উদ্ধার করেছি। তাদের ধরতে কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে আমরা চিরুনী অভিযান চালাচ্ছি। খুব দ্রুত আমরা সফল হওয়ার ব্যাপারে আশাবাদী। অভিযানের স্বার্থে আপাতত তাদের বিস্তারিত পরিচয় প্রকাশ করা হচ্ছেনা।

সর্বাধিক ক্লিক