প্রচ্ছদ

টেলিভিশন প্রযোজকদের নির্বাচনে জয়ী যারা

০৭ এপ্রিল ২০১৯, ১৭:৩৩

sylnewsbd.com

সিল-নিউজ বিডি-জাতীয় ডেস্ক :: টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র (টেলিপ্যাব) দ্বি-বার্ষিক নির্বাচন হয়ে গেল। গত শনিবার, ৬ এপ্রিল রাজধানীর গুলশান ১-এ অবস্থিত ইমানুয়েল কনভেনশন হলে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত।

এতে সভাপতি পদে ৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইরেশ যাকের। ১০০ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মুনতাসির মামুন সাজু।

এছাড়া তিনটি সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সাজ্জাদ হোসেন দোদুল (১১১), জহির আহমেদ (৯৭), আনসারুল আলম লিংকন (৭৭)।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রেজাউল হক রেজা (৮৯), সৈয়দ ইরফান উল্লাহ (৮৬)।

সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ বোরহান খান (৮৪), অর্থ সম্পাদক মোহাম্মদ রফিকুল ইসলাম (বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী), দপ্তর সম্পাদক এ কে এম নাহিদুল ইসলাম নিয়াজী (৯৩), প্রচার ও প্রকাশনা সম্পাদক দীন মোহাম্মদ মন্টু (৯৫), আইনবিষয়ক সম্পাদক খন্দকার লতিফুর রহমান আজিম (১০৪), ক্রীড়া ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক মোহাম্মদ আশরাফুল আলম বাবলু (৯৭), আর্কাইভবিষয়ক সম্পাদক মীর ফখরুদ্দীন ছোটন (১১০), আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক কাজী রিটন (৯৫), শিক্ষা ও গবেষণাবিষয়ক সম্পাদক সেলিম রেজা (১০৪), সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আইনুল ইসলাম চৌধুরী চঞ্চল (৮৪) নির্বাচিত হয়েছেন।

১০টি কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন এফ জামান তাপস (১০৯), বাবুল আহমেদ (১০৩), সাদেক সিদ্দিকী (৯৮), যুগ্মভাবে তুহিন বড়ুয়া (৯৪) ও এম রেজাউল করিম সজল (৯৪), এ এস এম আখতারুজ্জামান (৯৩), রিয়াজুল রিজু (৯২), সাঈদ তারেক (৯১), জাকির খান (৮৩), এস এম হোসেন বাবলা (৭৯)।

সংগঠনটির গঠনতন্ত্রে প্যানেল করার নিয়ম না থাকায় সমমনা প্রার্থীরা জোটবদ্ধ হয়ে নির্বাচনে লড়ছেন। একটি প্যানেলে ইরেশ যাকের-মুনতাসির মামুন সাজু ছিলেন। অন্য প্যানেলে ছিলেন মনোয়ার হোসেন পাঠান-মুজিবুর রহমান মুজিব। এরমধ্যে ইরেশ-মামুন প্যানেল থেকে ২২ জন নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে দুই প্যানেলে প্রার্থী সংখ্যা ছিল ৫৪ জন। তার বিপরীতে ভোটার সংখ্যা ১৭৯। এর মধ্যে অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় রফিকুল ইসলাম বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সৈয়দ হাসান ইমাম। তার সহযোগী কমিশনার হিসেবে ছিলেন এসএম মহসিন ও খায়রুল আলম সবুজ।

সর্বাধিক ক্লিক