প্রচ্ছদ

নায়ক-নায়িকা বাদ!

১৮ মার্চ ২০১৯, ২২:০০

sylnewsbd.com
‘বিজয়িনী’ সিরিয়ালের প্রচারণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ইমতিয়াজ হক ও লেখা চ্যাটার্জি। ছবি: ইউটিউব থেকে নেওয়া

বিনোদন ডেস্ক :: কে জিতবে? ক্ষমতা নাকি প্রতিভা? যুগে যুগে এই দ্বৈরথ চলে আসছে। ক্ষমতা চায় নিজের পেশিশক্তির তলায় সবাইকে দাবিয়ে রাখতে, কিন্তু প্রতিভাকে তো দমিয়ে রাখা যায় না। নিজের গুণেই সে মাথাচাড়া দিয়ে ওঠে। ছোট তরুলতা থেকে মহিরুহে পরিণত হয়। এবার ক্ষমতা আর প্রতিভার এই দ্বৈরথের বহমান সত্যকে গল্পের মোড়কে নিয়ে আসছে স্টার জলসা। আসছে নতুন সিরিয়াল ‘বিজয়িনী’। এভাবে ‘বিজয়িনী’ সিরিয়ালের প্রচারণা চালানো হয়।

স্টার জলসায় ‘বধূবরণ’ সিরিয়াল শেষ হওয়ার পর গত বছর ২৪ ডিসেম্বর থেকে সেই সময়ে শুরু হয়েছে ‘বিজয়িনী’। এখানে নায়ক-নায়িকার চরিত্রে অভিনয় করেছেন ইমতিয়াজ হক ও লেখা চ্যাটার্জি। এবার জানা গেছে, তাঁদের দুজনকেই বাদ দেওয়া হয়েছে। কেন?

স্টার জলসার কর্তৃপক্ষের মতে, ‘বিজয়িনী’ সিরিয়ালের গল্প খুব আকর্ষণীয়। গল্পের কারণেই তা দেখার ব্যাপারে দর্শকের আগ্রহ হওয়ার কথা। কিন্তু প্রচার শুরু হওয়ার পর থেকেই সিরিয়ালটি দর্শক টানতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। টিআরপি ছিল একেবারেই নিচের দিকে। এ ব্যাপারে একাধিক দর্শক-জরিপ করা হয়। সেই জরিপ থেকে জানা গেছে, সিরিয়ালটির নায়ক-নায়িকার ব্যাপারে দর্শকের তেমন আগ্রহ নেই। পর্দায় তাঁদের রসায়ন তেমন জমেনি। এরপর স্টার জলসা কর্তৃপক্ষ সিরিয়ালটির নির্মাতাদের সঙ্গে এ বিষয় নিয়ে আলোচনা করেন। সেই আলোচনার ভিত্তিতেই এমন গুরুতর সিদ্ধান্ত নেওয়া হলো।

অনেকেই বলেছেন, নায়ক-নায়িকাকে বাদ দিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান ‘বিজয়িনী’ সিরিয়ালের প্রচার বন্ধ হওয়ার হাত থেকে রক্ষা পেয়েছে।

‘বিজয়িনী’ সিরিয়ালের প্রচার শুরু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিল্পী ও কলাকুশলীরা

‘বিজয়িনী’ সিরিয়ালের প্রচার শুরু উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিল্পী ও কলাকুশলীরা

এবার জানা গেছে, আর নতুন মুখ নিয়ে নিরীক্ষা নয়, ছোট পর্দার জনপ্রিয় ও পরীক্ষিত তারকাকে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ‘বিজয়িনী’ সিরিয়ালে এখন নায়কের চরিত্রে দেখা যাবে ছোট পর্দার অন্যতম জনপ্রিয় মুখ রুদ্রজিৎ মুখার্জিকে। তিনি এর আগে ‘সাত ভাই চম্পা’, ‘পটলকুমার গানওয়ালা’, ‘মা দুর্গা’ সিরিয়ালে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন। আর নায়িকা চরিত্রে স্বস্তিকা দত্তকে। তিনি এরই মধ্যে যথেষ্ট পরিচিত হয়েছেন। অভিনয় করেছেন ‘ভজ গোবিন্দ’ সিরিয়ালে। চলচ্চিত্রেও অভিনয় করেছেন। নাম ‘পারব না আমি ছাড়তে তোকে’।

‘বিজয়িনী’ সিরিয়ালের প্রচার শুরু উপলক্ষে দাসানি স্টুডিওতে আয়োজিত সংবাদ সম্মেলনে এর পরিচালক সুশান্ত দাস বলেছিলেন, ‘বিজয়িনী’ প্রেমের কাহিনি। নাচকে কেন্দ্র করে ক্ষমতা আর প্রতিভার যে লড়াই, তা ফুটিয়ে তোলা হবে পর্দায়। সুবর্ণা রায় প্রখ্যাত নৃত্যশিল্পী। বাড়ির পরিচারিকার মেয়ে কেকা তাঁকে অনুকরণ করে নাচ শেখে। এক দিন তা ধরা পড়ে যায়। এরপর বাড়ি থেকে তাদের তাড়িয়ে দেওয়া হয়। কেকা কিন্তু তার নৃত্যগুরু হিসেবে সুবর্ণা রায়কেই সম্মান করে, শ্রদ্ধা করে। তার প্রতিভার কাছে সুবর্ণা রায়ের ক্ষমতা একসময় হুমকির মুখে পড়ে।

এখানে সুবর্ণা রায় চরিত্রে অভিনয় করছেন অঞ্জনা বসু। এত দিন কেকার চরিত্রে অভিনয় করেছেন লেখা চ্যাটার্জি, তবে এবার দেখা যাবে স্বস্তিকা দত্তকে।

0Shares

সর্বাধিক ক্লিক