প্রচ্ছদ

নিউজটি কি ?

১৭ মে ২০১৯, ১৫:৪৬

sylnewsbd.com

গোলজার আহমেদ :: গতকাল নাম করা একটি বিশ্ববিদ্যািলয়ের কয়েকজন শিক্ষার্থী বার বার কল দিচ্ছিলেন উনাদের নিউজটি কাভার করার জন্য । কিন্তু যাই নি , না যাওয়ার কারন এরা নিজেদেরকে প্রচারে আনতেই তাদের এই উদ্যোগ, কৃষকদের সহায়তা প্রধান নয় । আমার তাই মনে হয়েছে । আপনার যুক্তি ভিন্ন হতে পারে !

নিউজটি কি ?
নিউজটি হলো কৃষকদের ধান ন্যায্য মুল্য পাওয়ার দাবিতে তারা কৃষকদের সাথে ধান কাটবেন । এটি ভাল কথা । তো তারা কোথায় কাটবেন , হুমম সেটিও রেডি , বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই রয়েছে ধান ক্ষেত । সেখানে আধঘন্টা কেটে ছবি টবি তুলে তারপর কৃষকদের ধানকাটার সহায়তা শেষ । এই আধঘন্টায় অন্তত প্রত্যেক সংবাদ কর্মীকে না হলেও ৫/৬ বার করে মোবাইলে কল দিয়ে বলা হয়েছে । আপনারা আসেন ভাই , আমরা ধান কাটা শুরু করেছি । আধঘন্টার মধ্যে আরো একবার বলা হয়েছেন , ভাই আসছেন না কেন আর কিছুক্ষন আমরা থাকবো । চলে আসেন দ্রুত , না হলে ছবি পাবেন না । হুমম সেটাই আগে আসলে আগে পাবেন এই ভিত্তিতে সংবাদকর্মীরাও এখন কাজ করবেন , আমিও করি । কিন্তু মনে কষ্ট লাগলো অন্য যায়গায় সুনামগঞ্জের চাষীরা যখন জুমবৈশাখে ধান কাটার মানুষ পাচ্ছিলেন না তখন এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কই ছিলেন । একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হয়েও তাদের কি বোধগম্য নেই যে, বৈশাখ শেষ হয়েছে অনেক আগেই । এখন আবার কৃষকদের সহায়তার নামে নাটক করার কোন মানে হয় কি ? আমি তো মনে করি কৃষকদের কে নিয়ে এরা এখন নিজেদেরকে প্রচারে আনার স্বার্থে এরকম নাটক সাজাইল ।

যদি এটা প্রতিবাদের ভাষা হয়ে থাকে তাহলে তারা মানব বন্ধন , সেমিনার , বিশ্ববিদ্যোলয়ে কৃষককদের নিয়ে সমাবেশ , তাদের দাবি দাওয়া , গবেষনা ইত্যাদি সহ অনেক বিষয় করতে পারতেন , তখন সাংবাদিকরা উনারদের কে থুঁজে বের করে তা প্রচার করতেন ।
লেখক : সাংবাদিক ( লেখকের টাইম লাইন থেকে নেওয়া )

সর্বাধিক ক্লিক