প্রচ্ছদ

পাকিস্তানের বিশ্বকাপ দলে আমির-রিয়াজ

২০ মে ২০১৯, ২৩:৩২

sylnewsbd.com

খেলা ডেস্ক :: বেশ কিছু দিন থেকেই পাকিস্তানের গণমাধ্যমে গুঞ্জন ছিল বিশ্বকাপ দলে ঢুকতে যাচ্ছেন মোহাম্মদ আমির। শেষ পর্যন্ত সে গুঞ্জনই সত্যি হলো। পাকিস্তানের বিশ্বকাপ দলে জায়গা করে নিলেন এ পেসার। শুধু তাই নয়, তার সঙ্গে কিছুটা চমক উপহার দিয়ে ফিরেছেন আরেক পেসার ওয়াহাব রিয়াজ। এছাড়া আগের দিনই নিজ কন্যাকে হারানো মিডল অর্ডার ব্যাটসম্যান আসিফ আলিও জায়গা পেয়েছেন বিশ্বকাপ দলে।

এর আগে বিশ্বকাপের ১৫ সদস্যের দলে আমিরের জায়গা না পাওয়ায় বিতর্ক তৈরি হয়েছিল। কারণ ইংল্যান্ডের মাটিতে এ পেসার বেশ কার্যকরী তা আগেও প্রমাণ করেছেন। এছাড়া ২০১৫ সালের অস্ট্রেলিয়া বিশ্বকাপের অন্যতম পারফর্মার ছিলেন ওয়াহাব রিয়াজ। যদিও সাম্প্রতিক পারফরম্যান্সে তার দলে ফেরাটা অপ্রত্যাশিতই বটে। তবে চূড়ান্ত স্কোয়াডে তাদের রেখে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আর তিন ক্রিকেটার ফেরায় দল থেকে বাদ পড়েছেন আবিদ আলী, ফাহিম আশরাফ ও জুনায়েদ খান। ইংল্যান্ড সিরিজই বদলে দিল সব। ইংলিশ কন্ডিশনে সুইং বোলারদের প্রয়োজন এমন ভাবনা বলে জানিয়েছেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক, ‘অন্য বোলারদের বলের গতি ইংলিশ উইকেটে অকার্যকর প্রমাণিত হয়েছে। আমির সেখানে তার গতি, লাইন ও লেংথ দিয়ে ভালো করতে পারবে বলে আমরা মনে করি। আর রিভার্স সুইংয়ের দক্ষতার কারণে ওয়াহাবকে দলে নেওয়া হয়েছে।’

আসিফ পেয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে ভালো খেলার প্রতিদান। ইংলিশদের বিপক্ষে দুই ম্যাচেই হাফসেঞ্চুরি পেয়েছেন আসিফ। তার বেশ আগ্রাসী ব্যাট করে। দ্বিতীয় ওয়ানডেতে ৩৬ বলে ৫১ এবং পরের ম্যাচে করেন ৪৩ বলে ৫২। অন্যদিকে চলতি বছরে ৭টি ওয়ানডে খেলে আশরাফ করেছেন মাত্র ৫৮ রান।

পাকিস্তানের পরিবর্তিত বিশ্বকাপ স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আসিফ আলী, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।

সর্বাধিক ক্লিক