প্রচ্ছদ

প্রত্যেহ তিনি চরকির মত ঘুরে রুগীদের সহযোগিতা করেন,তিনিই সাদেক !

১০ জুলাই ২০১৯, ২০:১৩

sylnewsbd.com

নিজস্ব প্রতিবেদক :: ত্যাগ করা লোকজন ভুলে গেছে । বর্তমান যুগটা বড়ই যান্ত্রিক। এ যুগে মানুষ বড়ো আত্মকেন্দ্রিক। নিজের জগত নিয়ে ব্যস্ত হওয়ায় অন্যকিছু নিয়ে ভাবার সময় কারোর নেই। মানুষ যেন ভুলে গেছে গীতার সেই অমৃত বানী “যত্র জীব তত্র শিব” অর্থাৎ স্রষ্টার সৃষ্টির মধ্যেই শিব বা সৃষ্টিকর্তা বিরাজমান।

আর সৃষ্টিকর্তার সৃষ্টিকে ভালবাসলেই স্রষ্টার নৈকট্য লাভ সম্ভব। স্বার্থপর পৃথিবীতে নিজস্বার্থ ছেড়ে নিস্বার্থ হওয়া সাদা মনের মানুষ পাওয়া ভার। কিন্ত এই কঠিন ব্যস্তবতায়ও কিছু মানুষ থাকে যাঁদের জন্যই বোধকরি আমরা এগিয়ে যাবার আলো দেখতে পাই। তেমনি একজন আলোকিত মানুষ বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।
সাদেক ২৪ ঘন্টা ফোন খোলা রাখেন সব শ্রেণী ও পেশার লেকজন হাসপাতালে গিয়ে শুধু খুজেন তাকে । সিলেটের সাংবাদিকরা চিকিৎসা করাতে গেলে উনার আন্তরিকতার অভাব থাকেনা । শুধু সাংবাদিক না অসহায়দের পাশে থাকেন এই নিরঅংকারী তরুন সব সময় ।
গত বুধবার সিলেটের সিনিয়ির ফটো-সাংবাদিক নুরুল ইসলাম সহ ৪ জন আহত হন। ফটো-সাংবাদিকদের নেতারা সাদেক কে ফোন দিলে তিনি সব ধরনের সহযোগিতা করেন । আমাদের সিনিয়র ফটো- সাংবাদিক শেখ নাসির বলেন ,্আমি ওআমার পরিবার সব সময় ওসমানী হাসপাতালে চিকিৎসা নেই সেই সময় হাসপাতালে লোকজন যে আন্তরাকিতা দেতখায় তা অতুলিনীয় । আমি গিয়ে হাসপাতালের পরিচালকের পিএর রুমে বসার পর ই সব ধরনের ঔষধ দিয়ে দেন । এ ধরনের কাজের লোকদের বড্ড অভাব।

কিছু না লিখলে বা .না দাগ দিলে যেমন সাদা কাগজের মূল্য থাকে না, ঠিক তেমনি ব্যক্তির জীবনে মনুষ্যত্ব কাজ বা গুন প্রকাশ না হলে প্রকৃত মানুষ তাকে বলে কি? আমরা এই কলমে এমন এক মানুষকে তুলে ধরতে চাই যার হৃদয, কাজ, চেহারা, ব্যক্তিত্ব অতুলনীয়। হৃদয়টা হচ্ছে শিশুতুল্য সহজসরল, স্নেহ-ভালোববাসায় পূর্ণ। স্বার্থ ছাড়া অতি পরিশ্রমী, অসহায়কে সাহায্য দানই হচ্ছে তাঁর কাজ।

সরেজমিন সিলেট এম.এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গেলে দেখা যায়, সমাজের অসহায় রোগীদের কি ভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন তিনি। এমনকি নিজের পকেটের টাকা দিয়ে রোগীদের ঔষধ কিনে দেন তিনি।

বিগত জাতীয় নির্বাচনের সময় বিএনপি-জামাতের হামলায় আহত আওয়ামীলীগের নেতা কর্মীদের নিয়ে ওসমানী মেডিকেলে আসা হয়। তখন তৎকালীন ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুল হককে সাথে নিয়ে আহতদের সকল ধরনের সেবা প্রধান করেন সাদেক।

তিনি আওয়ামীলীগের একজন সক্রিয় কর্মী হিসাবে কাজ করে যাচ্ছেন। সম্প্রতি প্রধান মন্ত্রী শেখ হাসিনার আলিয়ার মাঠের জনসভাকে সফল করার লক্ষে নার্সদের নিয়ে বিশাল একটি মিছিল সহকারে যোগদান করেন তিনি।

কিন্তু এই মানুঘটির পিছনেও এক শ্রেণীর স্বার্থনেশী মহল বিভিন্ন সড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এই লোকের বিরুদ্ধে সড়যন্ত্র কোন ভাবেই মেনে নিচ্ছে না সিলেটের সচেতন মহল।

সর্বাধিক ক্লিক