প্রচ্ছদ

প্রবাসীদের কল্যাণে সব চ্যালেঞ্জ মোকাবিলা করবো: ইমরান আহমদ

০৮ জানুয়ারি ২০১৯, ২২:৩৩

329

সিল নিউজ ডেস্ক :: নবনিযুক্ত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, প্রবাসীদের কল্যাণে সব চ্যালেঞ্জ মোকাবিলা করবো। মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। নতুন প্রতিমন্ত্রী ইমরান আহমদ সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘সবার সহযোগিতায় সমন্বিত উদ্যোগে প্রবাসীদের কল্যাণে সব চ্যালেঞ্জ মোকাবিলা করবো।
তিনি বলেন, “সরকার ‘ভিশন ২০২১’বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রবাসীদের কল্যাণে প্রয়োজনীয় ব্যাপক উদ্যোগ গ্রহণ করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, ‘জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞ, তিনি আমাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মতো একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন। স্বল্পব্যয়ে নিরাপদ অভিবাসন এবং সুষ্ঠু, নিয়মিত বৈদেশিক কর্মসংস্থানে সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে।
দেশের অর্থনীতিতে প্রবাসীদের রেমিট্যান্সের ভূমিকা অপরিসীম উল্লেখ করে ইমরান আহমদ বলেন, ‘রেমিট্যান্স বৃদ্ধির অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রয়োজনীয় সব উদ্যোগ নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান, প্রবাসী কল্যাণ ব্যাংকের চেয়ারম্যান বেগম সামছুন নাহার, অতিরিক্ত সচিব (অভিবাসী কল্যাণ) ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, বিএমইটি’র মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

সর্বাধিক ক্লিক