প্রচ্ছদ

বঙ্গবীর ওসমানী জন্মশতাবার্ষিকী উপলক্ষ্যে নবীগঞ্জে ফ্রি-মেডিকেল ক্যাম্প

১৭ নভেম্বর ২০১৮, ১৮:৩১

329

সিলনিউজ ডেস্ক :: মহান মুক্তিযুদ্ধের কমান্ডার-ইন-চিফ, বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর জন্মশতবার্ষিকী-২০১৮ উদযাপনে ৬ মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে ‘বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর উদ্যোগে এবং ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট ও ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড-এর সহযোগিতায় ১৬ নভেম্বর শুক্রবার হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলাধীন শিবগঞ্জ বাজারস্থ ‘অধ্যাপক ডা. এম এ খালিক স্মৃতি স্বাস্থ্যকেন্দ্রে’ দিনব্যাপি হৃদরোগ চিকিৎসাসহ এক ফ্রি-মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয় । স্থানীয়ভাবে এ মেডিকেল ক্যাম্পের ব্যবস্থাপনায় সহযোগিতা প্রদান করেন নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেট।
নবীগঞ্জ উপজেলায় বৃহৎ পরিসরে অনুষ্ঠিত এ ফ্রি-মেডিকেল ক্যাম্পে দেশের খ্যাতিমান হৃদরোগ বিশেষজ্ঞসহ চিকিৎসা বিজ্ঞানের অন্যান্য বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ দিনব্যাপি সমাজের সুবিধাবঞ্চিত প্রায় ৭শ’ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেন। নবীগঞ্জ উপজেলা ছাড়াও পার্শ¦বর্তী বানিয়াচং ও বাহুবল উপজেলা থেকেও দরিদ্র রোগীরা এ ফ্রি-মেডিকেল ক্যাম্প থেকে চিকিৎসা সেবা লাভ করেন। এ ছাড়াও শুক্রবারের এ মেডিকেল ক্যাম্পে প্রায় চুনারুঘাট সমিতি সিলেট ও মহানগর হাসপাতাল সিলেট এর ম্যানেজার মাসুদ আহমদের নেতৃত্বে একটি টিম ৩ শতাধিক লোকের বিনা ফি-তে ব্লাড গ্রুপিং করা হয়।
এ উপলক্ষে ‘অধ্যাপক ডা. এম এ খালিক স্মৃতি স্বাস্থ্যকেন্দ্রে’ এর সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ‘বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর চিকিৎসা বিষয়ক সাব-কমিটির আহবায়ক ও দেশের বিশিষ্ট কার্ডিওলজিস্ট অধ্যাপক ডা.খালেদ মোহসিন-এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ‘বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর কেন্দ্রীয় সদস্য-সচিব ও প্রধান সমন্বয়ক, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান।
‘বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর যুগ্ম সদস্য-সচিব সাংবাদিক আবু তালেব মুরাদ এর সঞ্চালনায় সভায় শুভ্চ্ছো বক্তব্য রাখেন, নবীগঞ্জ কল্যাণ সমিতি সিলেট এর সাধারণ সম্পাদক এডভোকেট মো. আবুল ফজল।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ন্যাশনাল হার্টফাউন্ডেশন হাসপাতাল সিলেট এর যুক্তরাজ্য সাপোর্ট কমিটির সাধারণ সম্পাদক , মিডিয়া ব্যক্তিত্ব মিসবাহ জামাল, নবীগঞ্জ কল্যাণ সমিতির সহ-সভাপতি ছালেহ আহমদ চৌধুরী, সিলেট হার্ট ফাউন্ডেশনের এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার জামিল ইউ গণি ওসমানী, ‘বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’-এর যুগ্ম সদস্য- সচিব এডভোকেট চৌধুরী আজাদুর রহমান আজাদ, প্রতিযোগিতা উপ-পরিষদের আহবায়ক ও বাংলাদেশ শিশু একাডেমি সিলেট এর অবসরপ্রাপ্ত জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মাহবুবুজ্জামান চৌধুরী,উদযাপন পরিষদের সদস্য ইসমত ইবনে ইসহাক, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার শেখ মশিউর রহমান, ইনসেপ্টা কোম্পানীর সিলেটের এরিয়া ম্যানেজার রফিকুল ইসলাম. বয়েত উল্লাহ, আবু ইউসুফ,এ আর চৌধুরী সেলিম, সাংবাদিক এম ইজাজুল হক ইজাজ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, আমাদের মহান মুক্তিযুদ্ধের কমান্ডার-ইন-চিফ তথা সশস্ত্র যুদ্ধের প্রাণপুরুষ জেনারেল ওসমানী আমাদের অনেক কিছইু দিয়েছেন। দেশ ও জাতি তাঁর কাছে অপরিশোধ্য ঋণে আবদ্ধ। জাতির এ সূর্যসন্তানকে যথার্থ সম্মান ও শ্রদ্ধা জানাতে পারলে আমরা নিজেরাই সম্মানিত হবো। সেই সাথে মহান মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস এবং মুক্তিযুদ্ধের চেতনা আমাদের নতুন প্রজন্মের মাঝে সঞ্চারিত হবে।
সভার শেষে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর জেনারেল মরহুম এমএজি ওসমানী এবং উপমহাদেশের প্রখ্যাত চিকিৎসক মরহুম অধ্যাপক ডা.এম এ খালেক-এর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা শফিউল ইসলাম চৌধুরী।

1 বার পঠিত
সংবাদটি ভাল লাগলে শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares

সর্বাধিক ক্লিক