প্রচ্ছদ

মিয়ানমারের সাইবার স্পেসে বাংলাদেশি হ্যাকারদের আক্রমণ

১৯ মার্চ ২০১৯, ২১:৪০

sylnewsbd.com

সিলনিউজ ডেস্ক :: মিয়ানমারের সাইবার স্পেসে আক্রমণ চালিয়েছে বাংলাদেশি হ্যাকাররা। মঙ্গলবার (১৯ মার্চ) বাংলাদেশি হ্যাকাররা মিয়ানমার সাইবার স্পেসে আক্রমণ চালিয়ে দেশটির আইন, বাণিজ্য, জনসংযোগ মন্ত্রণালয়সহ সরকারি-বেসরকারি বেশ কয়েকটি ওয়েবসাইট হ্যাক করেন তারা।

গত ১৫ মার্চ থেকে মিয়ানমারের হ্যাকাররা বাংলাদেশের সরকারি-বেসরকারি অন্তত ৫৫টি ওয়েবসাইট হ্যাক করে তাদের পতাকা ঝুলিয়ে দেয়, আর এর পাল্টা জবাব হিসেবে বাংলাদেশি হ্যাকাররা আক্রমণ চালায় মিয়ানমারের ওয়েবসাইট গুলোতে।

বাংলাদেশি হ্যাকাররা মিয়ানমারের সাইট হ্যাক করে লিখেছে, ‘অনেকদিন যাবৎ তোমাদের সাইবার স্পেস পরিদর্শন করা হয় না। মনে হচ্ছে, মিয়ানমারের ওয়েবসাইট প্রতিদিন কমে যাচ্ছে। আমাদের নিয়ে প্রোপাগান্ডা বন্ধ কর। তোমরা খেলা শুরু করেছ, আমরা শেষ করব। জয় বাংলা।’

দুই দেশের সাইবার স্পেস ঘেঁটে জানা গেছে, মিয়ানমার হ্যাকার গ্রুপ ইউজিএমএইচ গত কয়েকদিন ধরে বাংলাদেশের এসব ওয়েবসাইট হ্যাক করে বাংলাদেশ এবং বাংলাদেশের হ্যাকার গ্রুপ নিয়ে উসকানিমূলক মন্তব্য করে যাচ্ছে।

বাংলাদশের হ্যাকাররা জানাচ্ছে, মিয়ানমারের সাইবার স্পেস বলতে তেমন কিছুই নেই। যে কয়টা সাইট আছে তার সবগুলোই প্রায় বাংলাদেশসহ অন্যান্য অনেক দেশেই ব্যান করে রেখেছে। এর বাইরেও যেসব ওয়েবসাইট রয়েছে সেখানে বাংলাদেশের হ্যাকাররা যৌথভাবে ধারাবাহিক আক্রমণের সিদ্ধান্ত নিয়েছে।

সূত্র : যুগান্তর

0Shares

সর্বাধিক ক্লিক