প্রচ্ছদ

মুশফিককে কোলে নিয়ে কেমন লাগল ফ্রাইলিঙ্কের

১৩ জানুয়ারি ২০১৯, ০০:১৩

329

ক্রীড়া ডেস্ক :: দুর্দান্ত জয়ে ভীষণ উচ্ছ্বসিত মুশফিকুর রহিম একেবারে উঠেই পড়লেন রবার্ট ফ্রাইলিঙ্কের কোলে! চিটাগংয়ের ম্যাচের নায়ক যে এই প্রোটিয়া অলরাউন্ডার। দীর্ঘদেহী ফ্রাইলিঙ্কের কোলে ছোটখাটো গড়নের মুশফিক—ছবিটা হলো দেখার মতো।

নির্ধারিত ২০ ওভারে ম্যাচের নিষ্পত্তি হয়নি। ম্যাচ চলে গেল সুপার ওভারে। বিপিএল-ইতিহাসেই প্রথম দেখা গেল সুপার ওভার। সুপার ওভার মানে স্নায়ুর ওপর ঝড়, মস্তিষ্ক আর ক্রিকেটীয় দক্ষতার সর্বোচ্চ ব্যবহার। সব পেরিয়ে খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচটা শেষ পর্যন্ত জিতে গেল চিটাগং ভাইকিংস।

দুর্দান্ত জয়ে ভীষণ উচ্ছ্বসিত মুশফিকুর রহিম দুহাত দুদিকে ছড়িয়ে দিলেন দৌড়। লাফিয়ে উঠে পড়লেন রবার্ট ফ্রাইলিঙ্কের কোলে! চিটাগংয়ের ম্যাচের নায়ক যে এই প্রোটিয়া অলরাউন্ডার। দীর্ঘদেহী ফ্রাইলিঙ্কের কোলে ছোটখাটো গড়নের মুশফিক—ছবিটা হলো দেখার মতো।

অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন, মুশফিক সতীর্থকে জড়িয়ে ধরেননি। একেবারে কোলেই চড়ে বসেছেন! তা অধিনায়ককে কোলে নিয়ে কেমন লাগল ফ্রাইলিঙ্কের? সংবাদ সম্মেলনে প্রশ্নটা করলেন এক সাংবাদিক। চিটাগংয়ের প্রোটিয়া পেস বোলিং অলরাউন্ডার উত্তরে শুধু মুশফিক নয়, বললেন পুরো দলের উচ্ছ্বাস নিয়েই, ‘এমন একটা ম্যাচ জেতা অবশ্যই অসাধারণ ব্যাপার। আপনারা দেখেছেন দলের কাছে এটা কতটা অর্থবহ ছিল। আমরা সবাই খুশি। দর্শকদের অর্ধেক খুশি, বাকিরা অবশ্য নয় (খুলনার সমর্থকেরা)। তবে ওই মুহূর্তগুলো সব সময়ই মনে থাকবে। শুধু ম্যাচসেরা হয়েছি বা টাকার জন্য নয়। এ মুহূর্তগুলো আমি উপভোগ করেছি।’

উপভোগ করেছেন দর্শকও। কিন্তু সুপার ওভারের স্নায়ুচাপ সামলানোর রহস্যটা কী? অথচ ফ্রাইলিঙ্কও প্রথমবারের মতো সুপার ওভার সামলেছেন আজ। বললেন, ‘এটা অনেক কঠিন। ভেবেছি আমরা ১১ রান করেছি, যেটা ভালো। নিজের ওপর আস্থা রেখেছি যে ওদের আটকে ফেলতে পারব। আপনাকে শান্ত থাকতে হবে। যখন এসব মুহূর্তে বোলিং আর ব্যাটিং করবেন তখন শান্ত থাকতে হবে। নিজের পরিকল্পনায় স্থির থাকতে হবে।’

কঠিন পরিস্থিতি সামলানোই তাঁর কাজ। ব্যাটিং করেন নিচের দিকে, বোলিং করেন ডেথ ওভারে। ফ্রাইলিঙ্কের অভ্যাস আছে চাপের মুহূর্ত উতরে যাওয়ার। আজও গেছেন। গেছেন বলেই তাঁর অধিনায়ক ‘মুশি’ এত খুশি! আর সেই খুশিতে তিনি চড়ে বসেছেন ফ্রাইলিঙ্কের কোলে। উপহার দিয়েছেন দিনের সেরা মুহূর্ত।

সর্বাধিক ক্লিক