প্রচ্ছদ

লিনের একার লড়াই, কলকাতার সংগ্রহ ১৬১

১৪ এপ্রিল ২০১৯, ১৮:৩৩

sylnewsbd.com

স্পোর্টস ডেস্ক :: ক্রিস লিনের ব্যাটিং তাণ্ডবের পরও চেন্নাইয়ের বিপক্ষে ১৬১ রানে গুটিয়ে গেল কলকাতা নাইট রাইডার্স। দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে একাই লড়াই করে যান কলকাতার অস্ট্রেলিয়ান ওপেনার লিন। তার ৫১ বলে গড়া ৮২ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ১৬১ রান তুলতে সক্ষম হয় কেকেআর।

রোববার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলমান ১২তম আসরের ২৯তম ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই ও কলকাতা।

টস জিতে কলকাতা নাইট রাইডার্সকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেন ক্রিস লিন। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৩৬ বলে ফিফটি পূর্ণ করেন কলকাতার এই অস্ট্রেলিয়ান ওপেনার।

লিনের ব্যাটিং ঝড়ের সময়ে উইকেটের অন্য পাশ আগলে রাখেন সুনীল নারিন। দলীয় ৩৮ রানে মাত্র ২ রান করে ফেরেন ক্যারিবীয় অলরাউন্ডার নারিন।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা নিথিশ রানাকে সঙ্গে নিয়ে ফের ৪১ রানের জুটি গড়েন লিন। এরপর মাত্র দুই রানের ব্যবধানে ফেরেন রানা ও রবিন উথাপ্পা।

ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন লিন। ফিফটি করার পর সেঞ্চুরির পথেই ছিলেন তিনি। কিন্তু ইমরান তাহিরের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ডিপ স্কয়ার লেগে শার্দুল ঠাকুরের হাতে ক্যাচে তুলে দিয়ে ফেরেন। তার আগে ৫৭ বলে সাত চার ও ছয়টি ছক্কায় করেন ৮২ রান।

শেষ দিকে অধিনায়ক দিনেশ কার্তিক ও আন্দ্রে রাসেলরা প্রত্যাশিত ব্যাটিং করতে না পারায় সুযোগ থাকা সত্ত্বেও চ্যালেঞ্জিং স্কোর গড়া সম্ভব হয়নি কলকাতার।

চলতি আইপএলে আগের সাত ম্যাচে ছয় জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।

অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স সাত ম্যাচ খেলে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় পজিশনে আছে। দু’দলেরই লক্ষ্য জয়। সেই লক্ষ্যে খেলছে চেন্নাই-কলকাতা।

কলকাতা নাইট রাইডার্স: ক্রিস লিন, সুনিল নারিন, রবিন উথাপ্পা, নিথিশ রানা, দিনেশ কার্তিক (অধিনায়ক), শুভম গিল, আন্দ্রে রাসেল, পিযুশ চাওলা, কুলদীপ যাদব, পেরিদাস কৃষ্ণ ও হ্যারি গানরি।

চেন্নাই সুপার কিংস: শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), কেদার যাদব, রবিন্দ্র জাদেজা, মিসেল সেন্টনার, ইমরান তাহির, শার্দুল ঠাকুর ও দীপক চাহার।

0Shares

সর্বাধিক ক্লিক