প্রচ্ছদ

শিশুদের সুস্বাস্থ্য রক্ষা গুরুত্বপূর্ণ : এমপি আবু জাহির

০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১১

329

সিলনিউজ ডেস্ক :: হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির বলেছেন, আজকের শিশুরাই দেশের ভবিষ্যত। তারা একসময় এগিয়ে নিয়ে যাবে বাংলাদেশকে। তাই তাদের সুস্বাস্থ্য রক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শনিবার (৯ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার বহুলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ডের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, বর্তমান সরকার স্বাস্থ্যক্ষেত্রের ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। ইতোমধ্যে শহরের পাশাপাশি প্রতিটি প্রত্যন্ত অঞ্চলে নিশ্চিত করা হয়েছে স্বাস্থ্যসেবা। এ সময় তিনি সন্তানের সুস্বাস্থ্যের দিকে যতœবান এবং সচেতন থাকতে উপস্থিত লোকজনের প্রতি অনুরোধ জানান।

হবিগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টানে অন্যান্যর মধ্যে বক্তব্যে রাখেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন চৌধুরী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রাজ্জাক, সদর উপজেলা মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. দেবলীনা দাশ গুপ্ত, জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. কলিম উল্লাহ শিকদার, সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট নিখিল রঞ্জম শর্মা, পরিসংখ্যানবীদ মো. আবদুল মতিন প্রমূখ।

হবিগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. সুচিন্ত চৌধুরী বলেন, হবিগঞ্জ জেলার ১ হাজার ৮৯৪টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৪৩ হাজার ৩২৫ শিশুকে নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ২২ হাজার ২৩৬ শিশুকে খাওয়ানো হচ্ছে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল। এই কর্মসূচি বাস্তবায়নে ৪ হাজার ৮২১ জন স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্য কর্মী দায়িত্ব পালন করছেন।

তিনি আরও জানান, এর পূর্বের রাউন্ডে হবিগঞ্জ জেলার অর্জন ছিল ৬-১১ মাসে ৯৮.৭৫ শতাংশ এবং ১২-৫৯ মাসে ৯৯.৪৭ শতাংশ। এ বছর যদিও এসএসসি পরীক্ষা রয়েছে তারপরও এই সফলতা ধরে রাখার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

0Shares

সর্বাধিক ক্লিক