প্রচ্ছদ

সমৃদ্ধ সংস্কৃতি না থাকলে, সমৃদ্ধ জাতি সম্ভব নয় : সুষমা দাস

১৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৮

329

নিজস্ব প্রতিবেদক : একুশে পদকপ্রাপ্ত গুনী শিল্পী সুষমা দাস বলেছেন, সমৃদ্ধ সংস্কৃতি ধকলে না থাকলে, সমৃদ্ধ জাতি গঠন সম্ভব নয়। তাই সবাইকে শুদ্ধ সংস্কৃতি চর্চায় মনোনিবেশ করতে হবে।
তিনি শনিবার বিকেলে নগরীর দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় সংঙ্গীত বিদ্যালয় সংগীতাঞ্জলী’র ১ম প্রতিষ্ঠাবার্ষিকিতে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
সংগীতাঞ্জলির পরিচালক ও শিক্ষক কাকলী দত্ত মুন্নীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাংস্কৃতিক অনুরাগি প্রধান শিক্ষিকা তৃপ্তি রানী দাস। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব গৌতম চক্রবর্তী, কবি ও সাংবাদিক দেবব্রত রায় দিপন ও শিল্পী ইকবাল সাঁই।
এ সময় সুষমা দাস বলেন, এক বছর আগে যে লক্ষ্য আর উদ্দেশ্য নিয়ে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু, আজ সেই কাকলী দত্তের সেই মিশন পুরোপুরি সফল। তিনি বলেন,আজকের উপস্থিতি,বিদ্যালয়ের শিক্ষার্থিদের প্রাণোচ্ছল পরিবেশনা, সুর, তাল সব মিলিয়ে আজকের দিনটি সফলতার অধ্যায়ে আরো এক নতুন মাত্রা হিসেবে যুক্ত হলো।
এস এম শাজাহানের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে শিল্পী কাকলী দত্ত মুন্নী বলেন, একজন সঙ্গীত শিল্পী হিসেবে সঙ্গীতের প্রতি আমার দায় রয়েছে। সেই দায় মেটাতেই নতুন প্রজন্মকে শুদ্ধ সংস্কৃতির চর্চায় নিয়ে আসার জন্যই এক বছর আগে নিজস্ব জায়গায় সঙ্গীতাঞ্জলীর জন্ম। এই প্রতিষ্ঠানের পিছনে রয়েছে আমার পুরো পরিবারের ত্যাগ এবং ঘাম ঝড়ানো শ্রম। সবার ভালোবাসা এবং সহযোগিতা নিয়ে প্রতিটি শিক্ষার্থীকে নিবিড় পরিচর্যার মাধ্যমে এখানে সঙ্গীত শিক্ষা দেওয়া হয়। তিনি প্রতিষ্ঠানের অব্যাহত যাত্রায় সকলের সহযোগিতা কামনা করেন।
পরে একাডেমির শিক্ষার্থীদের হাতে বিভিন্ন পুরস্কার তুলে দেওয়া হয় । শিক্ষার্থিদের সমবেত পরিবেশনা এ সময় উপস্থিত সবাইকে মুগ্ধ করে।

0Shares

সর্বাধিক ক্লিক