প্রচ্ছদ

সাকিবের চোট কতটা গুরুতর?

১১ জুন ২০১৯, ১৬:৫৫

sylnewsbd.com
সাকিব আল হাসান। ছবি: সংগৃহিত।

খেলা ডেস্ক :: এই বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে ৮৬.৬৬ গড়ে সাকিব করেছেন ২৬০ রান। দুটি অর্ধশতকের পর ১২১ রানের অনবদ্য একটি ইনিংসও রয়েছে তার ব্যাটে। এখন পর্যন্ত বিশ্বকাপের সেরা রান সংগ্রাহক বাংলাদেশ দলের এই বিশ্বসেরা অলরাউন্ডার।

বল হাতেও দারুণ করেছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে কিছুটা খরুচে ছিলেন। তবে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে নিয়েছেন ৩ উইকেট, রানও কম দিয়েছেন।

সাকিবের দারুণ ধারাবাহিকতায় তার প্রতি তৈরি হয়েছে বাংলাদেশ ক্রিকেট ফ্যানদের এক ধরনের নির্ভরতা। তাকে ছাড়া ভাবা যায় না বাংলাদেশ স্কোয়াড। এ অবস্থায় শ্রীলংকার বিপক্ষে আজকের ম্যাচে দলের সেরা এ খেলোয়াড়টির খেলা নিয়েই তৈরি হয়েছে দারুণ এক শঙ্কা।

ক্রিকবাজ জানিয়েছে, গত শনিবার কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে খেলার সময় ঊরুতে চোট পান সাকিব। যে কারণে গতকাল সোমবার টিমের সবাই ব্রিস্টলে অনুশীলন করলেও সাকিব ছিলেন দর্শক। নেটে ব্যাটিং-বোলিং কিছুই করেননি তিনি। এর পরই সাকিবের খেলা নিয়ে দুশ্চিন্তায় পড়তে হয় বাংলাদেশকে।

গতকাল ব্রিস্টলের একটি হাসপাতালে চোটের জন্য স্ক্যানও করিয়েছেন সাকিব আল হাসান। সেই রিপোর্ট বাংলাদেশ সময় সোমবার রাত সাড়ে ১১টার দিকে হাতে পায় টিম ম্যানেজমেন্ট। তাতে দেখা গেছে, সাকিবের ব্যথাটা মূলত ঊরুতে এবং এটি হচ্ছে গ্রেড ওয়ান ইনজুরি। অর্থাৎ খুব বেশি গুরুতর কিছু নয়। তাকে বিশ্রামে থাকতে বলা হয়েছে। বিশ্রাম বলতে আজকের ম্যাচেও বিশ্রাম কিনা এটি নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন গণমাধ্যমকে বলেন, ‘স্ক্যান করার পর দেখা গেছে তার ঊরুতে ব্যথা। গ্রেড ওয়ান ইনজুরি। চিকিৎসকরা বলে দিয়েছেন, বিশ্রামে থাকতে হবে। এটিই আপাতত চিকিৎসা।’

তা হলে কি শ্রীলংকার বিপক্ষে মঙ্গলবারের ম্যাচে খেলতে পারবেন না সাকিব? সুজনের ভাষ্য- ‘খেলতে পারবে কী পারবে না, সেটি এখনই বলা যাচ্ছে না। কাল (আজ) সকালেই তার অবস্থা দেখে সিদ্ধান্ত নেয়া হবে।

সূত্রে জানা গেছে, সাকিবের ইনজুরির যে অবস্থা তাতে খেলতে না পারার কিছুই নেই। খেলা সম্ভব। তবে যদি আজকের ম্যাচ খেললে সাকিবের ঝুঁকি তৈরি হয়, তবে তাকে মাঠে নামানো নাও হতে পারে।

প্রায় এক-দেড় বছর ধরেই ইনজুরি পিছু ছাড়ছে না সাকিব আল হাসানের। এতদিন ইনজুরি ছিল হাতের আঙুলে। আয়ারল্যান্ড সিরিজে সাইড স্ট্রেইনে। এবার টান লাগল ঊরুতে। সাকিব আল হাসানের সঙ্গে বাংলাদেশের ভাগ্যটাও যে অনিশ্চিতের দিকে চলে গেল, সেটি বলাই বাহুল্য। এতকিছুর পরও ভক্তদের আশা, চোটের দুশ্চিন্তা থেকে মুক্ত হয়ে আজই মাঠে নামবেন সাকিব আল হাসান।

এদিকে তিন ম্যাচে ১ জয় ও ২ হারে বাংলাদেশের এখন সংগ্রহ ২ পয়েন্ট। এতে সেমিফাইনালে খেলাটা দিন দিন কঠিন সমীকরণে পরিণত হতে চলেছে।

সর্বাধিক ক্লিক