প্রচ্ছদ

সিলেটে বিভিন্ন প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা

২২ মে ২০১৯, ১৮:০০

sylnewsbd.com

নিজস্ব প্রতিবেদক :: মহামান্য হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ৫২টি পণ্য বাজার থেকে অপসারণের লক্ষ্যে তদারকিমূলক অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ সিলেট বিভাগীয় কার্যালয়।

আজ বুধবার (২২ মে) বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সিলেট নগরীর বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে নগরীর সোবহানীঘাট এলাকার হাতেমতায়ী শপকে হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ৫২ পণ্যের একটি প্রাণ হলুদ (২০০ গ্রাম) ও বিদেশি চিপস আমদানিকারকের নাম এবং মূল্য লেখা না থাকায় ৬ হাজার টাকা, বন্দরবাজার এলাকার মনির এন্ড সন্সকে নিষিদ্ধ ৫২ পণ্যের মধ্যে মোল্লা সল্ট (ইউনিট-২) ও এসিআই লবন রাখায় এবং কসমেটিক্স পণ্যে আমদানিকারকের নাম ও মূল্য ইত্যাদি না থাকায় ১০ হাজার টাকা জরিমানা ও ১৫ কেজি লবন ধ্বংস, সাদিক ডিপার্টমেন্টাল স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখায় ৩ হাজার টাকা, কালিঘাট বাজারে মেয়াদ উত্তীর্ণ তেল ও গুড়ের মোড়কে মেয়াদ নাথাকায় মা স্টোরকে ৩ হাজার টাকা, সেলিম এন্ড ব্রাদার্সকে ৩ হাজার টাকা এবং মেসার্স বিনিদ কুকার চন্দ্রকে মেয়াদ উত্তীর্ণ লবন ও ডালডা রাখা এবং নিষিদ্ধ ৫২ পণ্যের ১টি নিষিতা সুজি রাখার দায়ে ৫০ হাজার টাকাসহ মোট ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ৬০০ কেজি মেয়াদ উত্তীর্ণ লবন ও ২০ কেজি নিশিতা সুজি ধ্বংস করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) মোহাম্মদ ফয়েজ উল্যাহ এবং সার্বিক নির্দেশনা দেন ভোক্তা উপ-পরিচালক মো. ফখরুল ইসলাম। সহযোগিতায় ছিল ৭ এপিবিএন, সিলেট। অভিযানে উপস্থিত ছিলেন ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের পরিদর্শক (নিরস্ত্র) কাজী মাহফুজ হাসান চৌধুরী, এসআই শরিফুল ইসলাম ও বিনিদ কুমার চন্দ্র।

সর্বাধিক ক্লিক