প্রচ্ছদ

সিলেটে শেষ হলো সংস্কৃতিকর্মীদের তিনদিন ব্যাপী গণসাক্ষর কর্মসূচি

০৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪১

329

অনলাইন ডেস্ক : সিলেটে সংস্কৃতিকর্মীদের আহুত ৩ দিনের কর্মসূচির শেষ হয়েছে । আজ (০৪ সেপ্টেম্বর) মঙ্গলবার সিলেট কেন্দ্রিয় শহিদমিনারে সাক্ষর গ্রহণের মধ্য দিয়ে শেষ হয়েছে গণসাক্ষর কর্মসূচি। জেলা শিল্পকলা একাডেমির প্রস্তাবিত অ্যাডহক কমিটি বাতিল এবং দ্রুত নির্বাচনের দাবিতে সিলেটে সংস্কৃতিকর্মীদের পক্ষে তিনদিনের এই গণসাক্ষর কর্মসূচি আহবান করা হয়।

কর্মসূচির আজ শেষ দিনেও একইভাবে সিলেটের সংস্কৃতি অঙ্গণের অনেকেই সাক্ষর দানের মধ্য দিয়ে দাবির প্রতি একাত্বতা প্রকাশ করেন।
তিনদিনব্যাপী এই কর্মসূচিতে সিলেটের সাহিত্য, সংগীত এবং নাট্যাঙ্গনের পক্ষ থেকে মোট দুই শত তিন জন সংস্কৃতি কর্মী কর্মসূচির প্রতি একাত্বতা প্রকাশ করে সাক্ষর প্রদান করেন।

এদিকে আজ শেষ দিনে কর্মসূচির প্রতি একাত্বতা প্রকাশ করেছেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সিলেট জেলা নেতৃবৃন্দ। জোটের সাধারণ সম্পাদক এইচ আর শাকিলের নের্তৃত্বে সংগঠনের একদল প্রতিনিধি শহিদ মিনারে গিয়ে কর্মসূচির প্রতি একাত্বতা পোষণ করে আন্দোলনে সামিল থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

কর্মসূচি সমাপন কালে সাক্ষর প্রদানকারী সংস্কৃতিকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দেবব্রত রায় দিপন বলেন, এই সাক্ষর গ্রহণের মাধ্যমে প্রমান হলো অগনতান্ত্রিক এবং অবৈধভাবে ঠিকে থাকা কোনো কমিটির উপর সিলেটের সংস্কৃতি কর্মীরা কখনোই ভালো কিছু আশা করতে পারেনা। তিনি সিলেটের সংস্কৃতি কর্মীদের দাবির প্রতি গুরুত্বারোপ করে অবিলম্বে সিলেটের জেলা প্রশাসক মহোদয়ের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

0Shares

সর্বাধিক ক্লিক