প্রচ্ছদ

সৃজনশীলতায় এগিয়ে যাচ্ছে অনুশীলন -ডা. মাহবুবুল হক

১২ জানুয়ারি ২০১৯, ২৩:২৩

329

সিলনিউজ ডেস্ক :: অনুশীলন একাডেমি’র উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারো এ+ প্রাপ্ত ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের সম্পন্ন হয়েছে।

শুক্রবার দিনব্যাপী কবি নজরুল অডিটরিয়ামে এই কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগ্রেডিয়ার জেনারেল ডা. এ. কে. মাহবুবুল হক বলেন, সততা, দক্ষতা. এবং সৃজনশীলতায় যেভাবে এগিয়ে যাচ্ছে অনুশীলন একাডেমি’র আজকের এই সংবর্ধনায় না আসলে উপলব্ধি করা সম্ভব হত না। তিনি বলেন একাডেমির ছাত্র/ছাত্রীরা পড়াশুনার পাশাপাশি যেভাবে সাংস্কৃতিক মনোভাব নিয়ে যেভাবে গড়ে উঠছে তা সুন্দর একটি জাতি গঠনে তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক শিশির সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ বলেন, আজকের অনুষ্ঠানে এসে একাডেমির যেসব পরিকল্পনা এবং কার্যক্রম দেখেছি তা সত্যিই প্রশংসার দাবীদার। তিনি বলেন যেসব বৈশিষ্ট্য অনুযায়ী একাডেমি এগিয়ে যাচ্ছে এভাবে কার্যক্রম চালিয়ে গেলে শতভাগ এ+ পাওয়া সহ ছাত্র-ছাত্রীরা প্রকৃত মানুষ হিসাবে গড়ে ওঠতে পারবে বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করে একাডেমির ছাত্র হাফিজ আবু আব্দুল্লাহ তাসনিম, গীতা পাঠ করেন একাডেমির শিক্ষক দীপন তালুকদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এস.এম.শওকত আমীন তৌহিদ, সিলেট মেট্রোপলিটন ‘ল’ কলেজের ভাইস-প্রিন্সিপাল ড. এড. শহীদুল ইসলাম, ১৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি দিলোয়ার হোসেন রাজা, সিলেট শহর আওয়ামী যুবলীগের সাবেক সহ-সভাপতি ও একাডেমির উপদেষ্ঠা নজরুল ইসলাম বুলু, প্রাক্তন প্রধান শিক্ষক মিহির রঞ্জন সরকার, নিখিল রায় পূজন, মনোধীর সরকার। স্বাগত বক্তব্য রাখেন একাডেমির শিক্ষক আবির শেখ ও আবুল কাশেম আসিফ।

ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখন অর্নিশ দত্ত বিশাল, একাদশ শ্রেণির ছাত্র শাখরুল আলম তানাজ, এস.এস.সি পরীক্ষার্থী ফাহমিদা আক্তার নিতু ও অনুপম দাশ। একাডেমি কর্তৃক পরিচালিত উদীয়মান সাংস্কৃতিক সংঘের পরিচালক শামীম আহমদ ও অর্নিবাণ শিল্পী সংগঠনের সভাপতির পরিচালনায় এক মনোজ্ঞ সাস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অতিথিরা এ+ প্রাপ্ত, মডেল টেস্ট ও কুইজ বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেন।

সর্বাধিক ক্লিক