প্রচ্ছদ

১৪ বছর পর মা ও মেয়ের গান

১৩ মার্চ ২০১৯, ১১:০৬

sylnewsbd.com
যুক্তরাজ্যের স্টুডিওতে গানের রেকর্ডিংয়ে মা রুনা লায়লার সঙ্গে মেয়ে তানি লায়লা। ছবি: ফেসবুক থেকে নেওয়া

বিনোদন ডেস্ক :: উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লার একমাত্র মেয়ে তানি লায়লা ছোটবেলা থেকে গান করেন। বিয়ের পর স্বামী আর সন্তানদের নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় গানে সময় দেওয়া সম্ভব হয়নি। সর্বশেষ গান গেয়েছেন ১৪ বছর আগে। এবার মায়ের সুর করা গানে কণ্ঠ দিলেন তানি লায়লা। যুক্তরাজ্যে পাঞ্জাবি সংগীত পরিচালক রাজা কাশেফের স্টুডিওতে গানটির কণ্ঠ ধারণের কাজ শেষ হয়েছে। এ সময় মা রুনা লায়লাও উপস্থিত ছিলেন।

৫০ বছরের বেশি সময় ধরে গান গেয়ে শ্রোতাদের মাতিয়ে রাখছেন রুনা লায়লা। স্বামী বরেণ্য চিত্রনায়ক আলমগীরের সিনেমায় একটি গানের সুর করেন তিনি। সুরকার হিসেবে গত বছর তাঁর আত্মপ্রকাশ ঘটে। চলচ্চিত্রের গানের পর এবার অডিওর পাঁচটি গানের সুর করেছেন তিনি। পাঁচটি গানের শেষটিতে কণ্ঠ দিয়েছেন তানি লায়লা। গানটির শিরোনাম ‘আমি কেন তোমারই হয়ে গেছি’। গানের কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ।

মেয়ের গাওয়া গান শুনে মুগ্ধ মা রুনা লায়লা। বললেন, ‘মা হিসেবে নয়, একজন শিল্পী ও সুরকার হিসেবে বলতে চাই, তানি খুব ভালো গেয়েছে। মনেই হয়নি অনেক দিন পর গানে কণ্ঠ দিয়েছে। গানটি শ্রোতাদেরও নিঃসন্দেহে ভালো লাগবে।’

রুনা লায়লা আরও বলেন, ‘মেয়ের জন্য সুর করেছি, এটা আমার জন্য অন্য রকম অনুভূতি। ওর কণ্ঠের সঙ্গে যায়, এমন গানই করেছি।’

‘আমি কেন তোমারই হয়ে গেছি’ শিরোনামের গানের মাধ্যমে ১৪ বছর পর গানে ফিরলেন তানি লায়লা। যুক্তরাজ্যে সংসার ও সন্তানদের সময় দিতে গিয়ে গানে আর মনোযোগী হতে পারেননি তানি। এই গানের মধ্য দিয়ে তিনি ফিরলেন। তবে নিজে গান না গাইলেও দুই সন্তান জাইন ও অ্যারনকে ঠিকই গানের তালিম দিয়েছেন। শুধু তা-ই নয়, লন্ডনে বেড়ে ওঠা দুই সন্তানের গাওয়া দেশাত্মবোধক গানও প্রকাশ করেছেন। সেই গানের সিডি নানি রুনা লায়লা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন।

সর্বাধিক ক্লিক