অগ্নিকান্ড থেকে রক্ষার উপায় হচ্ছে নিজেদের সতর্কতা : পুলিশ সুপার ফারুক আহমেদ

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২০

অগ্নিকান্ড থেকে রক্ষার উপায় হচ্ছে নিজেদের সতর্কতা : পুলিশ সুপার ফারুক আহমেদ

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: মৌলভীবাজারে অগ্নি- নির্বাপণ কর্মশালা ও মহড়া- ২০২০ শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে অনুষ্টিত হয়েছে। জেলা পুলিশ লাইন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উদ্যোগে ও জেলা পুলিশের আয়োজনে এই মহড়া হয়।
অগ্নি- নির্বাপণ কর্মশালায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, মৌলভীবাজার জেলার পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার)।
পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, আমাদের ব্যক্তিগত জীবন থেকে অফিস-আদালতে অগ্নি নির্বাপনের কোন সতর্কতা নেই এটার একমাত্র উপায় হচ্ছে সতর্কতা। আধুনিক শক্তি যখন নিয়ন্ত্রিত হয়ে যায় তখনই ুর্ঘটনা ঘটে। এ ুর্ঘটনা থেকে রক্ষা পেতে হলে একমাত্র উপায় হচ্ছে নিজেদের সর্তকতা অবলম্বন করা।
তিনি বলেন, অনেকেই এখনো দ্রæত আগুন নিয়ন্ত্রনের আনার কৌশল জানেন না। তাই ফায়ার সার্ভিস থেকে অগ্নি নির্বাপণ বিষয়ে কর্মশালা করে জেলা পুলিশের মধ্য সচেতন করার হচ্ছে আগামিতে এ কর্মশালা অব্যাহত থাকবে।

কর্মশালা পরিচালনা করেন, শ্রীমঙ্গল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুর রহমান। বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার ( সদর সার্কেল) মোঃ জিয়াউর রহমান, ফায়ার সার্ভিসের উপ- পরিচালক আব্দুল্লাহ হারুন পাশা।
পরে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে বিভিন্ন সময়ে অনাকাংক্ষিত অগ্নিকানাড ও বিভিন্ন ুর্যোগে আগুন নিয়ন্ত্রণ বিষয়ে অগ্নি নির্বাপণ যন্ত্র ব্যবহার বিধির উপর প্রশিক্ষণের মাধ্যমে খোনো হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ