অচিরেই মৌলভীবাজারে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হবে: সাংসদ নেছার আহমদ

প্রকাশিত: ৬:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২১

অচিরেই মৌলভীবাজারে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হবে: সাংসদ নেছার আহমদ

অনলাইন ডেস্ক :: মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ বলেছেন, মৌলভীবাজার বাসীর প্রাণের দাবি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠায় এবং শমশের নগর বিমানবন্দর পূণরায় চালুর ব্যাপারে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আন্তরিক রয়েছেন। আমি ২০১৯ সালে জাতীয় সংসদে এ দাবিগুলো উপস্থাপন করেছিলাম। ইনশাআল্লাহ অচিরেই বর্তমান সরকার মৌলভীবাজারের এসকল প্রাণের দাবি বাস্তবায়ন করবেন।

তিনি শুক্রবার রাতে সিলেট নগরীর জেলা পরিষদ মিলনায়তনে মৌলভীবাজার সমিতি সিলেটের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির ২০২১-২২ সেশনের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি সিলেটে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসীর প্রাণের সংগঠন মৌলভীবাজার সমিতির নেতৃবৃন্দ সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজ উন্নয়নে বিভিন্ন ধরণের কল্যাণকর কাজ করে যাচ্ছেন উল্লেখ করে বলেন, সেই কাজের মাধ্যমে সংগঠনটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে।

তিনি আরো বলেন, সবাইকে সুখে দু:খে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় মৌলভীবাজার সমিতি একদিন দেশের মৌলিক সংগঠন হয়ে মূলস্রোতধারায় কাজ করবে।

এ সময় তিনি মৌলভীবাজার সমিতি সিলেটের নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদ, উপদেষ্টা পরিষদ এবং জীবন সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

মৌলভীবাজার সমিতি সিলেটের সভাপতি প্রফেসর ড. সৈয়দ আশরাফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির ভার্চুয়াল বক্তব্য রাখেন- জালালাবাদ এসোসিয়েশন, ঢাকা-এর সভাপতি ড. এ কে আব্দুল মুবিন।

তিনি তার বক্তব্যে পিছিয়ে পড়া সিলেটের উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত কর্মসূচী বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

সমিতির নব নির্বাচিত সাধারণ সম্পাদক বদরুল আহমদ চৌধুরী এডভোকেট ও যুগ্ম সাধারণ সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌসের যৌথ উপস্থাপনায় অভিষেক অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অভিষেক বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর ডাঃ মোহাম্মদ হেলাল উদ্দিন, সাবেক সভাপতি এম এ মতিন, সাবেক সভাপতি প্রফেসর ডাঃ আজিজুর রহমান, সাবেক সভাপতি জামিল আহমদ চৌধুরী, সাবেক সভাপতি এডভোকেট আব্দুল খালিক, সাবেক সভাপতি এম এ গণি, বর্তমান সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মৃগেন কুমার দাস চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মো. সিকান্দর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক এম নুরুল হক সোহেল, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুর রহমান ওয়াহিদ, সমিতির জীবন সদস্য আবদুল কাদের তাপাদার, ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা ক্বারী মো. আশরাফ আলী, পবিত্র গীতা পাঠ করেন অরূপ শ্যাম বাপ্পী এডভোকেট।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে ফিজিওলজি বিষয়ে স্নাতকোত্তর ডক্টর অব মেডিসিন (এমডি) ডিগ্রি সম্পন্ন করায় ও বাংলাদেশ সোসাইটি অব ফিজিওলজি কর্তৃক অধ্যাপিকা নাইমা আক্তার মেমোরিয়েল গোল্ড মেডেলপ্রাপ্ত সমিতির জীবন সদস্য ডা. ইছমত আরা জেরিনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে প্রধান অতিথি সংসদ সদস্য নেছার আহমদকে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ আশরাফুর রহমান।

বিদায়ী সভাপতি এম. এ. মতিন ও সাধারণ সম্পাদক মো. সিকান্দর আলীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে শুরুতে সমিতির ২০২১-২০২২ সেশনের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটি, উপদেষ্টা পরিষদ ও শিক্ষা ট্রাস্টের সদস্যদের পরিচয় করিয়ে দেওয়া হয়। অনুষ্ঠানে অভিষেক স্মারক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য নেছার আহমদ সহ অতিথিবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ