অজানা পথে-১৫

প্রকাশিত: ১২:৪২ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

অজানা পথে-১৫

লতিফ নুতন :: সময়ের দাবী সিলেট নগর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করা। বর্তমান সরকার, জাতির জনকের কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটের উন্নয়নে শত শত কোটি টাকা বরাদ্ধ দিচ্ছেন। সরকারের উন্নয়ন অব্যাহত রয়েছে। সম্প্রতি নগর উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২শত ২৮ কোটি টাকা বরাদ্ধ করেছেন। কিন্তুু আওয়ামীলীগ সরকারের উন্নয়ন জনগনের কাছে কাছে যাচ্ছে না। আমাদের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বিগত দিনে সিলেটের উন্নয়নের জন্য সরকারের কাছ থেকে কোটি কোটি টাকা মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে সিলেটবাসীকে দিয়েছেন। আওয়ামী লীগ সরকারের উন্নয়নের সফলতা বিএনপি’র ঘরে যাচ্ছে।

গত ৩০ ডিসেম্বর মহানগর আওয়ামী লীগ সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে। তাই মহানগর আওয়ামী লীগকে ধন্যবাদ। বর্তমান সিসিক মেয়র, বিএনপি’র কেন্দ্রীয় কার্যকরী কমিটি’র সদস্য আরিফুল হক সিসিকের দায়িত্বে থাকায় সিলেটবাসী বিশেষ করে নগরবাসী মনে করছে উন্নয়ন করছে বিএনপি নেতা মেয়র আরিফ।

সিলেটের দেখভাল করার জন্য জরুরী ভিত্তিতে নগর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করা প্রয়োজন। বিএনপি শাষন আমলে আরিফুল হক সিসিকের কাউন্সিলর থাকা কালে তিনি নগরীর উন্নয়নের জন্য একটি কমিটি গঠন করেছেন। সেই কমিটি’র চেয়ারম্যান ছিলেন আমাদের বর্তমান সিসিক মেয়র আরিফুল হক ছিলেন। তখন কার সয়য় বিএনপি’র উন্নয়ন সিলেটবাসীর কাছে তুলে ধরেছেন আরিফুল হক। কিন্তুু বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়ন কোন ভাবে জনগনের কাছে তুলে ধরা হচ্ছে না।

আমাদের পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বিমান ও পর্যটন মন্ত্রী সিলেটবাসী জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে শত শত কোটি টাকা উন্নয়নের জন্য বরাদ্ধ আনছেন কিন্তুু সিলেটবাসী জ্ঞাত নন। সিলেটের আওয়ামীলীগের বর্তমান নেতৃত্ব সিলেটবাসীর জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক এবং সিলেটের উন্নয়নের রুপকার তা তুলে ধরছেন। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৯৬ সালে যখন ক্ষমতায় ছিলেন তখনও সিলেটবাসীর জন্য ব্যাপক উন্নয়ন করেছেন।

সিলেট বিভাগ আওয়ামীলীগের আন্দোলনের ফসল। আওয়ামীলীগ সিলেটবাসীর জন্য আন্দোলন না করতো হলে আজ সিলেট বিভাগ পেতে না। আমি একজন সাবেক ছাত্রলীগ কর্মী হিসেবে দেখেছি তৎকালীন বিরোধীদলীয় নেত্রী শেখ হাসিনা সিলেট বিভাগের দাবীর সাথে একাত্ত্বতা ঘোষনা করে সিলেটের আওয়ামীলীগ নেতাদের পরামর্শ দিতেন। আজ সিলেট মেট্রোপলিটন সিটি। সিলেট বিভাগ ও মেট্রোপলিটন সিটি হওয়াতে আজ সিলেটবাসীর উন্নয়ন হচ্ছে। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বর্তমানে সিলেটের উন্নয়ন হচ্ছে। মুজিববর্ষ উপলক্ষে যখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখছেন আমাদের মেয়র আরিফুল হক চৌধুরী সোফায় ঘুমাচ্ছেন। সামাজিক গনমাধ্যমে তা দেখে আমি আশ্চার্য হয়ে গেলাম। আরিফুল হকের লোকচুরি সিলেটবাসীর কাছে পরিষ্কার।

আবার লিখছি সিলেট নগর উন্নয়ন গঠন করা হউক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের সিলেটবাসীর দাবী। নগর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন না হলে উন্নয়নের টাকা কে দিচ্ছেন আর আর কোথায় যাচ্ছে তাতে সিলেটবাসী অজ্ঞাত থাকবে। উন্নয়নের টাকা সঠিক ভাবে খরচ হচ্ছে কি না ? তা দেখার জন্য নগর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন করা প্রয়োজন। তা ছাড়া বিভিন্ন গোয়েন্দা শাখা,দুর্নীতি দমন কমিশনকে দেখ ভাল করা প্রয়োজন। সিলেট নগরবাসীর দাবী বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়ন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেটবাসীর প্রতি সুদৃষ্টি সিলেট বাসীর জন্য স্বর্ণাক্ষরে লেখা থাকবে।নিজস্ব প্রতিবেদক ::

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ