অধ্যক্ষ সুজাত আলী রফিকের পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা

প্রকাশিত: ৭:০৭ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২১

অধ্যক্ষ সুজাত আলী রফিকের পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সিলেটবাসীসহ দেশ ও দেশের বাইরের সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি,৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের সিলেটের সফল ছাত্রনেতা,গোবিন্দ্রগঞ্জ আব্দুল হক কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, বিশ্বের মুসলিমরা আল্লাহতালার সন্তুষ্টি অর্জনের জন্য প্রতি বছর এই দিবসটি উদযাপন করে থাকে। এটি মূলত ত্যাগের উৎসব। আল্লাহর সন্তুষ্টি ও পুরস্কার লাভের আশায় নির্দিষ্ট দিনে নির্দিষ্ট স্থানে পশু জবাই করা হয়ে থাকে। যা আজ থেকে হাজার হাজার বছর পূর্বে ইসলামের আদি পিতা হযরত ইব্রাহিম (আঃ) প্রদর্শিত কোরবানির দীক্ষায় দিক্ষিত হয়ে ধর্মপ্রাণ মুসলমানরা এটি পালন করে আসছে। ঈদুল আযহা মানেই ত্যাগের শিক্ষা। তিনি প্রত্যাশা করেন, ত্যাগের এই শিক্ষাকে কাজে লাগিয়ে ব্যক্তি ও সমাজ জীবনে শান্তি ও সৌহার্দ্য প্রতিষ্ঠিত হবে।

তিনি বলেন, সমগ্র বিশ্ব আজ করোনা মহামারীর দুর্যোগ অতিক্রম করছে। বিভিন্ন দেশ বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে। তারপরও আমাদের প্রিয় মাতৃভূমি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুযোগ্য নেতৃত্বের কারণে করোনা মহামারীর সকল বাধা অতিক্রম করে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের চাকা অব্যাহত রয়েছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ দাঁড়িয়েছে ৪৬ বিলিয়ন ডলার। করোনাকালীন অর্থনীতিতে দক্ষিণ এশিয়ায় প্রথম স্থান। মাথাপিছু আয় আশানুরূপ বৃদ্ধি পেয়েছে। জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা ব্যক্ত করেন। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে পবিত্র ঈদুল আযহা পালনের আহবান জানান। ঈদ মোবারক।

আমাদের ফেইসবুক পেইজ