অন্তঃসত্ত্বাদের এসএমএস ছাড়াই টিকা দেওয়ার নির্দেশ

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২১

অন্তঃসত্ত্বাদের এসএমএস ছাড়াই টিকা দেওয়ার নির্দেশ

অনলাইন ডেস্ক :: অন্তঃসত্ত্বা নারীদের এসএমএস ছাড়াই করোনাভাইরাসের টিকা দেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একইসঙ্গে টিকার জন্য এসএমএস পাওয়ার ক্ষেত্রে বয়স্ক জনগোষ্ঠী এবং ১৮ বছরের ঊর্ধ্বে শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়ার কথা বলা হয়েছে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডিরেক্টর এবং কোভিড ১৯ ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্ক ফোর্স কমিটির সদস্য ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এ সংক্রান্ত এক নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়েছে, কোভিড-১৯ ভ্যাকসিন প্রিপেয়ার্ডনেস অ্যান্ড ডিপ্লয়মেন্ট কোর কমিটির সিদ্ধান্ত অনুযায়ী নিবন্ধিত বয়োজ্যেষ্ঠ নাগরিক ও ১৮ বছর ঊর্ধ্ব শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে এসএমএস প্রদান করে দ্রুত কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, নিবন্ধিত অন্তঃসত্ত্বা নারী ও স্তন্যদানকারী মায়েদের এসএমএস ছাড়াই কেন্দ্রে আসামাত্র রেজিস্ট্রেশনকৃত নির্ধারিত কেন্দ্র থেকে ভ্যাকসিন প্রদান করতে হবে।

তবে অন্তঃসত্ত্বা নারীদের ভ্যাকসিন গ্রহণের আগে অবশ্যই (গর্ভধারণের প্রমাণ স্বরূপ) এএনসি কার্ড/বিশেষজ্ঞ চিকিৎসকের ব্যবস্থাপত্র প্রদর্শন করতে হবে এবং তাদের জন্য নির্ধারিত সম্মতিপত্রে স্বাক্ষর করতে হবে বলে ওই নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
27282930   
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ