অবশেষে কানাইঘাট ছাড়লেন স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. শরফ উদ্দিন

প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, অক্টোবর ৯, ২০২০

অবশেষে কানাইঘাট ছাড়লেন স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. শরফ উদ্দিন

কানাইঘাট প্রতিনিধি
সিলেটের কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন খাতের টাকা, ভুয়া বিল-ভাউচার তৈরি করে উত্তোলনসহ হাসপাতালকেন্দ্রিক সীমাহীন অনিয়ম-দুর্নীতির একাধিক সংবাদ সিলেটের দিনকাল ও সিলনিউজ বিডি ডট কমে প্রকাশের পর টিএইচও ডা. শেখ শরফ উদ্দিন নাহিদকে অন্যত্র বদলী করা হয়েছে।

গত ৪ অক্টোবর তার বদলীর চিঠি স্বাস্থ্য কমপ্লেক্সে আসে এবং তাকে স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকায় বদলী করা হয়েছে এবং তার স্থলে নতুন টিএইচও হিসেবে আজ বৃহস্পতিবার ডা. অভিজিৎ শর্ম্মা কানাইঘাট স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন।

জানা গেছে, আজ বৃহস্পতিবার নতুন টিএইচও ডা. অভিজিৎ শর্ম্মার কাছে দায়িত্ব হস্তান্তর করেন বদলীকৃত টিএইচও ডা. শেখ শরফ উদ্দিন নাহিদ।

বিভিন্ন সূত্রে জানা গেছে- স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে নানা অনিয়ম-দুর্নীতি ও বিভিন্ন খাতের বরাদ্ধের টাকা ভুয়া বিল-ভাউচার তৈরি করে উত্তোলনের ঘটনায় শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে ডা. শেখ শরফ উদ্দিন নাহিদকে স্বাস্থ্য অধিদপ্তর ঢাকায় বদলী করা হয়েছে। বদলীর বিষয়টি স্বীকার করে হাসপাতালের পরিসংখ্যানবিধ সুবোধ চন্দ্র দাস জানান, নতুন টিএইচও হিসেবে ডা. অভিজিৎ শর্ম্মা হাসপাতালে যোগদান করেছেন এবং ডা. শেখ শরফ উদ্দিন নাহিদকে ঢাকায় বদলী করা হয়েছে।

প্রসঙ্গত, স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন খাতের টাকা হাসপাতালের বিদায়ী টিএইচও ডা. শেখ শরফ উদ্দিন নাহিদ ও অফিস সহকারী শামীম আহমদ বিল-ভাউচার তৈরি করে সেখানে তাদের স্বাক্ষর ও সীল ব্যবহার করে মোটা অংকের টাকা তছরুফসহ হাসপাতালের অভ্যন্তরে বিভিন্ন অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতার ঘটনায় বেশ কয়েকটি অভিযোগ সম্প্রতি সরকারের বিভিন্ন দপ্তরে দাখিল করা হয়েছে। এসব অনিয়ম-দুর্নীতির চিত্র তুলে ধরে একাধিক অনুসন্ধানীমূলক সংবাদ সিলেটের দিনকাল ও সিলনিউজ বিডি ডট কমে এ ধারাবাহিকভাবে প্রকাশিত হলে বিষয়টি খতিয়ে দেখার জন্য ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির কাজ চলমান রয়েছে বলে জানা গেছে।

আমাদের ফেইসবুক পেইজ