অভিনয় ও গানের মাধ্যমে সুনামগঞ্জে ধর্ষণের প্রতিবাদ

প্রকাশিত: ৩:২২ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২০

অভিনয় ও গানের মাধ্যমে সুনামগঞ্জে ধর্ষণের প্রতিবাদ

 

নিজস্ব প্রতিবেদক :: প্রতীকী অভিনয় আর প্রতিবাদী গানে গানে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সুনামগঞ্জে গ্রাম থিয়েটার নাট্য সংগঠন।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে পৌর শহরের ট্রাফিক পয়েন্ট এলাকায় নাট্য সংগঠন গ্রাম থিয়েটার ফেডারেশন সুনামগঞ্জ শাখার আয়োজনে এই প্রতিবাদী কর্মসূচি পালিত হয়। এতে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি ও পেশার লোকজন অংশ নেন।

কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক কর্মী অলোক ঘোষ চক্রবর্তী, উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, খেলাঘর আসরের সাধারণ সম্পাদক রাজু আহমদ, সৃষ্টি কবিতা ও নাট্য প্রশিক্ষণ কেন্দ্রের সভাপতি সামিনা চৌধুরী মনি, গ্রাম থিয়েটার ফেডারেশনের হাছন অঞ্চলের সমন্বয়কারী সামির পল্লব, বন্ধন থিয়েটারের সাধারণ সম্পাদক অমিত বর্মণ প্রমুখ।

প্রতিবাবাদি এ কর্মসূচীতে বক্তারা বলেন, দেশে নারী ও শিশু নির্যাতনের ঘটনা আশঙ্কাজনকহারে বেড়েছে। নারী-শিশুরা ঘরে-বাইরে কোথাও এখন নিরাপদ নয়। সমাজের সর্বত্র এখন ভীতিকর অবস্থা বিরাজ করছে। রাজনৈতিক দুর্বৃত্তায়ন, আইনের যথাযথ প্রয়োগের অভাব, সরকারের উদাসীনতা এ জন্য দায়ী। যুব ও তরুণ সমাজের একটি অংশ রাজনৈতিক প্রশ্রয়ে এসব করছে। তাই প্রতিটি ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের মদদদাতাদেরও আইনের আওতায় আনতে হবে। না হলে এসব অপকর্ম বন্ধ হবে না। ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। পাশাপাশি এসব জঘন্য কর্মকাণ্ড রুখতে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

গানে গানে প্রতিবাদ কর্মসূচি শেষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন নাট্যকর্মীরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ