আইটি সেক্টরে জাপানিদের বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

আইটি সেক্টরে জাপানিদের বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

সিলনিউজ বিডি :: বাংলাদেশে নিযুক্ত জাপানের নবাগত রাষ্ট্রদূত নওকি আইটিও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, এম.পি. এর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন।

বুধবার (১১ই ডিসেম্বর) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতির কাছে প্রশংসাপত্র উপস্থাপনের পর পররাষ্ট্রমন্ত্রীর সাথে এটি রাষ্ট্রদূতের প্রথম সৌজন্য বৈঠক।বৈঠক চলাকালীন সময়ে তারা দ্বিপক্ষীয় ইস্যুগুলি নিয়ে আলোচনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন জাপান কর্তৃক জাপান কর্তৃক ‘নির্দিষ্ট দক্ষ কর্মী’ নিয়োগের ক্ষেত্রে এমওসি (সমঝোতা স্মারক) সই করার জন্য নবনিযুক্ত রাষ্ট্রদূতের মাধ্যমে জাপান সরকারকে ধন্যবাদ জানান।
পররাষ্ট্রমন্ত্রী আরও উল্লেখ করেন, বাংলাদেশ বিভিন্ন স্থানে হাই-টেক-পার্ক নির্মাণ করছে।দেশ ডিজিটাল অর্থনীতির দিকে এগিয়ে চলেছে। বাংলাদেশের আইটি সেক্টরে জাপানিদের বিনিয়োগেরও তিনি আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিকদের বাংলাদেশ থেকে ফিরিয়ে দেওয়ার জন্য জাপানের সমর্থন কামনা করেন।

জাপানি রাষ্ট্রদূত বাংলাদেশে রোহিঙ্গাদের জাপানি মানবিক সহায়তার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন এবং মিয়ানমারে রোহিঙ্গাদের নিরাপদ ও স্বেচ্ছায় প্রত্যাবাসন এবং তাদের পুনর্বাসনের জন্য সমর্থন অব্যাহত রাখার কথা জানান।

  •  
  •  
  •  
  •  
  •  

সর্বশেষ খবর

আমাদের ফেইসবুক পেইজ