আইপিএল নিলামে অবিক্রীত থেকে যেতে পারেন যারা

প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২১

আইপিএল নিলামে অবিক্রীত থেকে যেতে পারেন যারা

স্পোর্টস ডেস্ক

আর কিছুক্ষণই পর ভারতের চেন্নাইয়ে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলাম।

বিশ্বক্রিকেট এখন সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষায়। এর আগে গত কয়েকদিন ধরে চুলচেরা বিশ্লেষণ চলছে, কোনো খেলোয়াড় নিলামে উঠতে পারেন আর কারা নিলামে উঠলেও অবিক্রিত থেকে যেতে পারেন।

বৃহস্পতিবার নিলামের মঞ্চ হতাশ করতে পারেন অনেক তারকা ক্রিকেটারকে। যা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছে কলকাতার পত্রিকা আনন্দবাজার।

পত্রিকাটির মতে, নিলামে অবিক্রীত থেকে যেতে পারেন ভারতের ব্যাটিং অলরাউন্ডার কেদার যাদব, জাতীয় দলের সাবেক স্পিনার হরভজন সিং ও ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের সদস্য জেসন রয়।

এর ব্যাখ্যায় গণমাধ্যমটি জানায়, এবারের আইপিএল নিলামে কেদার যাদবের ভিত্তিমূল্য ২ কোটি রুপি। এই ভারতীয় অলরাউন্ডারকে নিতে এত টাকা খরচ করতে রাজি হবে না কোনো দল। কারণ বেশ কিছু বছর ধরে ফর্মে নেই কেদার। যে কারণে ভারতের জাতীয় নিয়মিত সুযোগ পাচ্ছেন না। তাই ব্যাটে-বলে না মেলা এই অলরাউন্ডারকে ফ্রাঞ্চাইজিরা দলে নিতে চাইবে কি না তা নিয়ে সন্দেহ থাকছেই।

ভারতীয়দের মতে বুড়িয়ে গেছেন এক সময়ের ঘূর্ণিজাদুকর হরভজন সিংহও। এক সময় বহু যুদ্ধের নায়ক ছিলেন তিনি। কিন্তু এখন খেলাটি থেকে অনেকটাই দূরে তিনি। এরপরও ভাজ্জি ওরফে হরভজনের ভিত্তিমূল্য ২ কোটি রুপি। এতো অর্থ খরচ করে কোনো দল ভাজ্জিকে নিতে চাইবে কি না সেই সন্দেহ থাকতেই পারে। প্লেয়ার্স ড্রাফটে চেন্নাই সুপার কিংস তাকে ছেড়ে দিয়েছে। গত আসরে চেন্নাইয়ের পারফরম্যান্স ছিল তলানিতে। তাই প্রশ্ন উঠেছে, চেন্নাইয়ের ছেটে ফেলা খেলোয়াড়ে অন্য কোন দল আগ্রহ দেখাবে?

চোটের কারণে গত আইপিএলে খেলতে পারেননি ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী দলের সদস্য জেসন রয়। ইংল্যান্ডের হয়ে শেষ ৪ ইনিংসে রানও পাননি তিনি। এবারের আইপিএলে জেসনের ভিত্তিমূল্য ২ কোটি রুপি। ডেভিড মিলান, ফিঞ্চ, ম্যাক্সওয়েলদের ভিড়ে হয়ত হারিয়ে যেতে পারেন ছন্দে না থাকা এই ক্রিকেটার।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ