আইসিইউতে একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন

প্রকাশিত: ৬:৪১ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

আইসিইউতে একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন

অনলাইন ডেস্ক
গুরুতর অসুস্থ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা এস এম মহসীন। সম্প্রতি তিনি মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজধানীর ইমপালস হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম। তিনি বলেন, করোনা সংক্রমণে এস এম মহসীন স্যারের শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে সোমবার (০৫ এপ্রিল) ইমপালস হাসপাতালে নেওয়া হয়।

এস এম মহসীনের জন্ম টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের খাগুটিয়া গ্রামে। প্রায় চার দশকেরও বেশি সময় ধরে অভিনয় করে যাচ্ছেন তিনি।

আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন তিনি। পদক্ষেপ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন। একই সঙ্গে থিয়েটার দল ড্রামা সার্কলেও অভিনয় করেছেন এই প্রবীণ অভিনেতা।

এস এম মহসীন দীর্ঘদিন চাকরি করেছেন শিল্পকলা একাডেমিতে। পাশাপাশি শিক্ষকতাও করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন তিনি। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদকে ভূষিত করে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
     12
24252627282930
31      
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ