‘আইসিসির এমন সিদ্ধান্তে বোলাররা রোবট হয়ে যাবে’

প্রকাশিত: ১০:৪১ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

‘আইসিসির এমন সিদ্ধান্তে বোলাররা রোবট হয়ে যাবে’

স্পোর্টস ডেস্ক :; করোনাভাইরাস ছোঁয়াচে রোগ হওয়ায় বলে লালা ব্যবহারের প্রচলিত নিয়ম নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার এমন সিদ্ধান্তে বিরোধিতা করে পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াসিম আকরাম বলেছেন, এই সিদ্ধান্তের ফলে বোলাররা তো রোবট হয়ে যাবে। তাদের শুধু বল করে যেতে হবে, কোনো সুইং পাবে না। অপেক্ষা করতে হবে বল কখন পুরনো হয়।

পাকিস্তানের হয়ে টেস্ট (৪১৪) ও ওয়ানডেতে (৫০২) সর্বোচ্চ উইকেট শিকার করা ওয়াসিম আকরাম আরও বলেছেন, আমি তো বল পালিশ করার জন্য মুখের লালা ব্যবহার করেছি। তাতে বল সুইং করানো সহজ হয়েছে। তাই বুঝতে পারছি এখন যদি লালা ব্যবহার না করা যায় তাহলে বোলারদের কাজটা কত কঠিন হবে।

পাকিস্তানের সাবেক এ অধিনায়ক আরও বলেছেন, লালার পরিবর্তে ঘাম ব্যবহার করলে হবে না। কারণ ঘামের অত্যধিক ব্যবহার বলকে পিচ্ছিল করে দিবে। ফলে বল গ্রিপ করতে অসুবিধা হবে।

৫৪ বছর বয়সী সাবেক এ তারকা ক্রিকেটার আরও বলেছেন, বল সুইং করানোর ক্ষেত্রে লালার ব্যবহার উঠে গেলে ভেসলিন ব্যবহার করা যেতে পারে। তবে জুলাইয়ে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিষয়টি আরও স্পষ্ট হয়ে যাবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ