আজহারকে ফিরিয়ে রাহীর দ্বিতীয় সাফল্য

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০

আজহারকে ফিরিয়ে রাহীর দ্বিতীয় সাফল্য

খেলা ডেস্ক :: রীতিমতো চোখ রাঙাচ্ছিলেন আজহার আলি ও শান মাসুদ জুটি। দুজনই ব্যাট হাতে বাংলাদেশ বোলারদের শাসাচ্ছিলেন। অবশেষে তাদের বিচ্ছিন্ন করলেন সেই আবু জায়েদ রাহী। স্লিপে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি করে আজহারকে (৩৪) ফিরিয়ে দিলেন তিনি। তাতে ভাঙল ৯১ রানের জুটি।

শেষ খবর পাওয়া পর্যন্ত ২ উইকেটে ৯৩ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ইতিমধ্যে টেস্ট ক্যারিয়ারে সপ্তম ফিফটি তুলে নিয়েছেন মাসুদ। তিনি ৫৭ রান নিয়ে ব্যাট করছেন। তাকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন পাক অধিনায়ক বাবর আজম।

জবাবে দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় পাকিস্তান। ভূমিকাতেই উইকেটের পেছনে লিটন দাসের গ্লাভসবন্দি করে ওপেনার আবিদ আলিকে ফিরিয়ে দেন আবু জায়েদ রাহী। তবে সময় গড়ানোর সঙ্গে সেই খুশি ম্লান হয়ে যায় টাইগারদের। তাদের হতাশা উপহার দেন আজহার আলি ও শান মাসুদ। দুর্দান্ত ব্যাট করেন তারা। দারুণ জোট বেঁধে ওঠে দুজনের মধ্যে। স্বভাবতই ব্যাটে স্ট্রোকের ফুলঝুরি ছোটান আজহার-মাসুদ। তাতে তর তর করে এগিয়ে যায় পাক ব্রিগেডের রান।

এর আগে রাওয়ালপিন্ডি টেস্টে টস হেরে আগে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন মোহাম্মদ মিথুন। নাজমুল হোসেন শান্ত করেন ৪৪ রান। আর অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে আসে ৩০ রান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। আর ২টি করে উইকেট নেন মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেল।

  •  
  •  
  •  
  •  
  •  

আমাদের ফেইসবুক পেইজ