আজহার আলীর আক্ষেপ

প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২১

আজহার আলীর আক্ষেপ

স্পোর্টস ডেস্ক

নিউজিল্যান্ডের হ্যাগলি ওভালের সবুজ উইকেটে দুর্দান্ত ব্যাটিং করেও আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক আজহার আলী। মাত্র ৭ রানের জন্য পাননি কাঙ্ক্ষিত সেঞ্চুরি। টেস্ট ক্রিকেটে এনিয়ে চারবার নব্বইয়ের কোটায় আউট হন পাকিস্তানের এর তারকা ক্রিকেটার।

এ দিন টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন কাইল জেমিসন। ছয় ফুট আট ইঞ্চি উচ্চতা কাজে লাগিয়ে বাড়তি বাউন্স ও সুইং বোলিংয়ের প্রদর্শনীতে ছয় টেস্টের ছোট্ট ক্যারিয়ারেই তৃতীয়বারের ইনিংসে পাঁচ উইকেট নিলেন কিউই পেসার।

রোববার প্রথম দিনের শেষলগ্নে পাকিস্তানের প্রথম ইনিংস থামে ২৯৭ রানে। সবুজ গালিচায় সংগ্রহটা মন্দ নয়। তবে যার চওড়া ব্যাটে লড়াইয়ের পুঁজি পেয়েছে পাকিস্তান, সেই আজহার আলী মাত্র সাত রানের জন্য সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন।

দারুণ মনোসংযোগ ও দুর্দান্ত শট নির্বাচনের ছাপ রেখে ১৭২ বলে ৯৩ রান করেন আজহার। বিপর্যয়ের মধ্যে ভারপ্রাপ্ত অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান খেলেন ৭১ বলে ৬১ রানের আগ্রাসী ইনিংস। টেস্টে টানা পাঁচ ইনিংসে ফিফটি করলেন এই কিপার-ব্যাটসম্যান।

কিউই পেসারদের দাপটের মধ্যে ফাহিম আশরাফ (৪৮) ও অভিষিক্ত জাফর গওহরও (৩৪) খারাপ করেননি। ৮৩ রানে চার উইকেট হারানো পাকিস্তান ঘুরে দাঁড়ায় মূলত আজহারের ব্যাটে। তিনটি ৫০ ছাড়ানো জুটিতে নেতৃত্ব দেন তিনি। দলীয় চার রানে শান মাসুদের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে আবিদ আলীকে (২৫) নিয়ে ৬২ রান যোগ করেন আজহার।

এরপর জেমিসন আচমকা ঝড় বইয়ে দেন পাকিস্তানের ব্যাটিং অর্ডারে। টানা তিন ওভারে তিনি একে একে ফিরিয়ে দেন আবিদ, হারিস সোহেল ও ফাওয়াদ আলমকে। পঞ্চম উইকেটে রিজওয়ানের সঙ্গে ৮৮ ও ষষ্ঠ উইকেটে ফাহিমের সঙ্গে ৫৬ রানের জুটি সেই ধাক্কা সামাল দেয়া আজহারকে ফেরান ম্যাট হেনরি। দ্বিতীয় নতুন বলে শেষ দুই উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে তিনশ’র নিচে থামান ট্রেন্ট বোল্ট। জেমিসন পাঁচ উইকেট নেন ৬৯ রানে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ