আনন্দ-উৎসব যাত্রা শুরু সিলেট ছাত্রলীগের(ভিডিও)

প্রকাশিত: ১০:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ১৩, ২০২১

আনন্দ-উৎসব যাত্রা শুরু সিলেট ছাত্রলীগের(ভিডিও)

এনামুল কবীর

সিলেট ছাত্রলীগের আগের দুই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছিল নানা অনিয়মের অভিযোগে। এরপর দীর্ঘ ৪ বছরের বিরতী। হবে হচ্ছের খাঁড়ায় পড়ে দিনের পর দিন মাসের পর মাস কেটে যাচ্ছিল মহাকালের গর্ভে। কিন্তু কমিটি আর হচ্ছিল। সাত মাস আগে সিলেটে যে কর্মীসভা অনুষ্ঠিত হয়েছিল, সেই সভার পরেও অচলাবস্থার অবসান হয়নি। নেতৃত্বে আসতে ইচ্ছুকদের হতাশার দীর্ঘশ্বাস যখন ভারি থেকে আরও ভারি করছিল বাতাস, ঠিক তখন মঙ্গলবার কমিটি অনুমোদনের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সিলেট জেলা ছাত্রলীগের নেতৃত্ব বর্তেছে যাদের উপর তারা হলেন নাজমুল ইসলাম ( সভাপতি) ও রাহেল সিরাজ ( সাধারণ সম্পাদক)। আর মহানগর ছাত্রলীগের নেতৃত্বে এসেছেন কিশওয়ার জাহান সৌরভ ( সভাপতি ) ও মো. নাঈম আহমেদ। দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশ দেয়া হয়েছে তাদের।

 



কমিটি গঠনের খবরে সাঁড়া পড়েছে সিলেটের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে। প্রায় ৪/৫ বছরের স্থবিরতা কাটিয়ে কমিটি গঠনের পর তাদের প্রত্যাশা, এ দুই কমিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করবে। আর তাই তারা রাজপথে নেমেছেন। করেছেন আনন্দ মিছিল। নতুন নেতৃত্বকে স্বাগত জানিয়ে সিলেটের বিভিন্ন উপজেলা সদরেও ছাত্রলীগ নেতৃবৃন্দের উদ্যোগে মিছিল সামাবেশ হয়েছে। এসব মিছিল-সামাবেশ শেষে নেতাকর্মীরা উচ্ছাস প্রকাশের পাশাপাশি তাদের প্রত্যাশার কথাও জানিয়েছেন। আগামীতে ছাত্রলীগ আরও শক্তিশালী হবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের উন্নয়ন তৎপরতার কথা জনগনের কাছে পৌঁছানো হবে, আগামী জাতীয় নির্বাচনে যাতে আওয়ামী লীগ নিজের লক্ষ্যে পৌঁছাতে পারে বা আবারও ক্ষমতায় আসতে পারে সেই লক্ষ্যে কাজ করবে ছাত্রলীগ- এমনটাই প্রত্যাশা তাদের।

সবচেয়ে খারাপ খবর হচ্ছে, সিলেট জেলা ছাত্রলীগের নতুন সাধারণ সম্পাদক রাহেল সিরাজের আম্বরখানা বড়বাজারের দারুসসালাম মসজিদ ও মাদ্রাসা গলির বাসায় হামলার ঘটনাও ঘটেছে। সন্ধ্যায় ১৫/২০ জনের একটি দুর্বৃত্তের দল তাকে বাসায় গিয়ে খোঁজাখুঁজি করে না পেয়ে ভাংচুর করে । এতে আতঙ্ক আর উদ্বেগ ছড়িয়ে পড়েছে আম্বরখানা এলাকা ছাড়িয়ে গোটা নগরজুড়ে।

কেন্দ্রীয় ছাত্রলীগ এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ নেতৃবৃন্দ মিলে বিষয়টির সুন্দর সমাধান বের করবেন বলেই মনে করছেন তারা।

সিলেট ছাত্রলীগ আরও দ্রুত এগিয়ে যাবে বলেও তাদের প্রত্যাশা তৃনমুল ছালীগের নেতা কর্মীদের আশা।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun

আমাদের ফেইসবুক পেইজ